ভয়কে জয় করে মহামারী করোনার সাথে যুদ্ধে নেমেছে একদল উদিযমান তরুন সাহসী যুবক

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ভয়কে জয় করে মহামারী করোনা ভাইরাসের সাথে যুদ্ধে নেমেছে একদল উদিযমান তরুন সাহসী যুবক। সমগ্র বিশ্বে যেখানে মহামারী করোনা ভাইরাসের মৃত্যুর ভয়ে মা-বাবাকে ফেলে সন্তান, সন্তানকে ফেলে মা-বাবা সহ অন্যান্য আত্মীয়রা পালিয়ে যায় সেখানে উজিরপুরে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতব্যক্তিদের দাফন-কাপন ও সৎকারের দায়িত্ব নিয়েছেন একদল যুবক।

শুধু তাই নয় মহামারী করোনা ভাইরাসে চলতি বোরো ধান কাটতে শ্রমিক সংকট রোধে কৃষকদের পাশে গিয়ে ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের একদল কর্মী।

উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তির ইতিমধ্যে দাফন কার্য শুরু করেছেন তারা। উজিরপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল সিকদারের নেতৃত্বে ইসমাইল হোসেন জাহিদ( ইমাম), হাফেজ মোহাম্মদ শফিকুল ইসলাম, সৈয়দ রিয়াজ, ফিরোজ আবদুল্লাহ, ইমরান হেসেন বাবু, ওসমান শিকদার ওলি, মোঃ রিয়াদ হাওলাদার।

তারা ইতিমধ্যে প্রথম করোনা রোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণকারী উজিরপুরের শিকারপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সেনা সদস্য মোঃ বকুল মুন্সীকে ৩০ এপ্রিল তার পারিবারিক কবরস্থানে দাফনকার্য সম্পাদন করেন।

এছাড়া কয়েকদিন পূর্বে জল্লা ইউনিয়নের পিরেরপাড় গ্রামে এক ভবঘুরে পাগল মৃত্যুবরণ করায় করোনা সন্দেহে তাকে দাফন কার্য সম্পাদন করে এই গ্রুপের সদস্যরা।

এব্যাপারে কাউন্সিলর বাবুল সিকদার বলেন আমরা দুইটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতি গ্রুপে আমি সহ কয়েকজন উপস্থিত থেকে দাফন কার্য সম্পাদন করি। যতদিন বেঁচে থাকব মানবতার সেবায় এ কাজ চালিয়ে যাব।

তিনি আরো বলেন মানবজাতীর এই ক্রান্তিলগ্নে মানবসেবার জন্য হাত বাড়িয়েছে একদল মানুষ। মানবসেবা করার জন্য তবে কেন সেখানে আমার হাত থাকবে না। আমিও তো মানুষ, মানুষ মানুষের জন্য। বাবার কাছ থেকে শিখেছি রাজনীতি আর মানবতা কাকে বলে মুজিবের আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি বাকিটা আল্লাহ ভরসা।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতী বিশ্বাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার্যে স্বেচ্ছায় এগিয়ে আসা এ যুবকদের সকল প্রকার স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করা হবে।

করোনা ভাইরাসের শ্রমিক সংকটে কৃষকদের পাশে গিয়ে ধান কেটে দিচ্ছেন পৌর ছাত্রলীগ নেতা রিয়াদ হাওলাদার, ফিরোজ আবদুল্লাহ, কাজী মিতুল, মেজবাহ আহমেদ সোহাগ, শামিম আহম্মেদ, শান্ত সরকার, সাকিব বালি, আশিষ, আব্দুল্লাহ আল ইমন, মোঃ আলিফ। তারা ইতিমধ্যে বামরাইল ইউনিয়নের মুগাকাঠী গ্রামের চাষি ফিরোজ হোসেনের ৫০ শতক জমির বোরো ধান কেটে দেন। এছাড়া পরমানন্দসাহা গ্রামের কৃষক সংকরের ১শত শতাংশ জমির বোরো ধান কেটে দেন ছাত্রলীগের কর্মীরা।

তাদের এ কর্মকান্ডে ধন্যবাদ জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস,এম জামাল হোসেন সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.