ভোলাহাটে একজনও ভূমিহীন-গৃহহীন থাকবে না — জেলা প্রশাসক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ভোলাহাটে একজনও ভূমিহীন-গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। আগামী সোমবারের মধ্যে ওয়ার্ড পর্যায়ে ইউনিয়ন পরিষদ সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি করে অত্যন্ত স্বচ্ছ নিরপেক্ষতার সাথে যাচাই বাছাই করে ভূমিহীনদের তালিকা প্রস্তুত করার নির্দেশ দেন তিনি।
এছাড়াও ভোলাহাটে সরকারি মোবাইল নেটওয়ার্ক না থাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ও চাকুরির আবেদন করতে সমস্যায় পড়তে হয়। ফলে দ্রুত সময়ের মধ্যে সরকারী মোবাইল নেটওর্য়াকের ব্যবস্থার আশ্বাস দেন জেলা প্রশাসক। তিনি বলেন, ভোলাহাট উপজেলার বিশাল বিলভাতিয়ায় কৃষি ইপিজেড, ভোলাহাট হতে রহনপুর সড়ক ও জনপথ বিভাগের মূল সড়ক প্রসস্তসহ নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সময় মত বাস্তবায়ন হবে বলে নিশ্চিত করেছেন।
এদিকে উপজেলায় বাল্যবিয়ে, মাদক ও সন্ত্রাস শুন্যের কোঠায় নামিয়ে আনতে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে গ্রামপুলিশদের নিয়মিত তথ্য প্রদানের নির্দেশ দেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান সরকারের নির্দেশনা অনুযায়ী উন্নয়নমূলক কাজ করায় সরকারের উচ্চ মহলে বেশ প্রসংশিত হয়েছে বলেও জানান।
প্রধানমন্ত্রীর নির্দেশ ‘মুজিব শতবার্ষিকী’তে কথিত রাস্তা ও কবর স্থানে গৃহনির্মাণের কাজ করা হবে বলে স্থানীয়দের দাবীর মূখে এ কথা বলেন জেলা প্রশাসক।
ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় এ সব উন্নয়নের কথা জানান চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার (১১ ফেব্রয়ারী) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এই মতবিনিময় সভা হয়।
এসময় উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, ভাইস-চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাহান খাতুন, সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম, অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ আশরাফুল হক চুনু, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদারসহ উপজেলার সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করে উপজেলার উন্নয়নে মতামত ব্যক্ত করেন।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মজিব শতবার্ষিকী উপলক্ষে মনোজ্ঞ সংস্কৃতি সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ভোলাহাট উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পিরা মনোমুগ্ধকর গান পরিবেশন ও গম্ভীরা পরিবেশন করে প্রয়াস গম্ভীরা দল। এসময় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলার বিভিন্ন শ্রেনীপেশার মানুষ সংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.