ভুয়া চিকিৎসক আটক: মেডিকেলে না পড়েই মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ!

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর একটি প্রাইভেট হাসপাতাল থেকে নুরুল হাসান (৫০) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশের সোপর্দ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল হাসান চিকিৎসক সনদ ও শিক্ষাগত যোগ্যতা ছাড়াই চিকিৎসা দেয়ার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের ঘটনায় একটি মামলা রয়েছে।
শনিবার (২৯ জুলাই) রাত ৮টার দিকে শহরের একটি প্রাইভেট হাসপাতাল থেকে তাকে আটক করা হয়।
আটক নুরুল হাসান বগুড়ার সদর উপজেলার ফুলবাড়ি দক্ষিণপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। কিন্তু পুলিশের তথ্যমতে, নুরুল হাসানের বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায়।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ভুয়া চিকিৎসক নুরুল হাসান ২০২০ সাল থেকে মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে নোয়াখালীর গুড হিল হসপিটাল কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতাল এবং ক্লিনিকে চেম্বার করে আসছিলেন। এর আগে সে কক্সবাজারে চেম্বার করতেন। রোগী দেখার পর তার দেয়া ওষুধ ও অন্যান্য পরামর্শ দেখে সরকারি হাসপাতালের চিকিৎসকদের সন্দেহ হয়। নোয়াখালী জেনারেল হাসপাতালের অজ্ঞান বিশেষজ্ঞ ডা. আবু তাহের তার কিছু ভুল রিপোর্ট দেখে সন্দেহ করেন।
এরপরই শনিবার সন্ধ্যায় তাকে কৌশলে মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে ডেকে আনেন জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিরা। দীর্ঘসময় তাকে জিজ্ঞাসাবাদ, শিক্ষাগত যোগ্যতা ও বিএমডিসি সনদ যাচাই বাছাইয়ে এক পর্যায়ে তার সনদগুলোতে ব্যাপক গরমিল পান তারা। একপর্যায়ে সে নিজে এসব সনদ ভুয়া বলে স্বীকার করলে তাকে পুলিশে সোপর্দ করা হয়।
জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে বিটিসি নিউজকে জানান, নুরুল হাসানের বিরুদ্ধে অভিযোগ পেয়ে আমরা তাকে ডেকে এনে সনদগুলো পরীক্ষা করার পর সে ভুয়া বলে জানায়। সে জানিয়েছে, বিএমডিসির নাম্বারটি ঠিক থাকলেও একই নাম ও নম্বর ব্যবহার করে সনদটি সে অসাধু উপায়ে বানিয়ে নিয়েছিলো। তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আমাদের অফিসের একজন কর্মকর্তা বাদি হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করবেন।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ভুয়া সনদে চিকিৎসা দেয়ার অভিযোগে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নুরুল ইসলাম নামের এক ব্যক্তিকে থানায় হস্তান্তর করেছে। তার বিরুদ্ধে যৌতুকের দাবিতে করা নারী ও শিশু নির্যাতন আইনে জয়পুরহাট থানায় একটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.