ভুয়া কাগজ দেখিয়ে ঢাকা-বরিশাল মহাসড়কের কোটি টাকার গাছ লুট, জব্দ করেছে সড়ক ও জনপথ বিভাগ

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি: ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর অংশে কোটি টাকা মুল্যের প্রায় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ ভুয়া কাগজপত্র দেখিয়ে কিছু দিন যাবৎ গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের এলাহি এগ্রো লিমিটেড নামে ওয়ার্ক অর্ডার দেখিয়ে লুটপাট করে নিয়ে যায়।
খবর পেয়ে কিছু গাছ সড়ক ও জনপথ বিভাগ জব্দ করেছে।
গাছ লুটকারী প্রধান বনদস্যু গৌরনদী উপজেলার খান্জাপুর ইউনিয়ন পরিষদের মেম্বার হাবুল জানান গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সির অর্থায়নে তার প্রতিষ্ঠিত এলাহী এগ্রো লিমিটেডের নামে ঢাকা বৃক্ষ পালন কার্যালয়ের কর্মকর্তা আরিফ হোসেনের মাধ্যমে মিরপুর ঢাকা প্রধান বৃক্ষ পালন কার্যালয়ের উপ বিভাগীয় বৃক্ষ পালনবিদ সওজ মোঃ আমানত আলী স্বাক্ষরিত গত ৩১/১২/২১/১২/২০২৩ ইং তারিখের যাহার স্বারক নং ১২১/১(১১) এবং মানি রিসিভ নং ০৩/০০০৬৮৯১ বলে ২ টি লটের গাছ কাটা শুরু করি। এটি ভুয়া কিনা জানা নেই।
তবে এ ওয়ার্ক অর্ডারটি ভুয়া এবং সঠিক নয় বলেছেন ঢাকা প্রধান বৃক্ষ পালন কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মীর মুকুট আহম্মেদ ও বরিশাল সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ মাহমুদ সুমন।
তবে এলাহী এগ্রো লিমিটেডের পরিচালক গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সি এর কাছে জানাতে চাইলে তিনি বলেন আমার প্রতিষ্ঠান কোন টেন্ডারের অংশগ্রহণ করেনি অথবা কোন টেন্ডার পায়নি এবং আমি কিছুই জানিনা। এ বিষয়ে আরিফুর রহমানকে বারবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।
খবর পেয়ে ২৪ জানুয়ারি বরিশাল সড়ক ও জনপদের উপ সহকারী প্রকৌশলী অরুন কুমার বিশ্বাস ঘটনাস্থলে গিয়ে ১৮টি গাছ জব্দ করে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে নিয়ে যান। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.