ভাসানচরে পানিতে পড়ে ৩ রোহিঙ্গা শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে খেলতে গিয়ে লেকের পানিতে পড়ে ৩ রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় ভাসানচরের চেয়ারম্যানের দীঘির লেকে এ ঘটনা ঘটে।
নিহত রোহিঙ্গা শিশুরা হলো, ৫৪ নম্বর ক্লাস্টারের বি- ৯ নং রুমের বাসিন্দা দলিলুর রহমানের দুই ছেলে মো. আনিসুর রহমান আনাস (৬) ও মো. জামাল হোসেন এবং একই ক্লাস্টারের বি- ১১ নং রুমের বাসিন্দা আব্দুর সবুরের মেয়ে মোছা. হাফসা (৫)।
স্থানীয় রোহিঙ্গা সূত্রে জানা যায়, নিহত মোছা. হাফসার বড় ভাই মো. জুনায়েদসহ ৪ জন সকাল সাড়ে ৯ টার দিকে ভাসানচর থানা থেকে ২ কিলোমিটার উত্তর পূর্বদিকের আশ্রয়ন প্রকল্প ৩ এর চেয়ারম্যান দীঘি নামক স্থানে লেকের মধ্যে খেলতে নামে।
এরপর এদের মধ্যে মো. জুনায়েদ ছাড়া বাকি ৩ জন পানিতে ডুবে যায়। মো. জুনায়েদ দৌড়ে এসে নিকটবর্তী ক্লাস্টারের রোহিঙ্গাদের বললে স্থানীয় রোহিঙ্গারা ৩ জন শিশুকে ডুবন্ত পানি হতে উদ্ধার করে।
এরপর স্থানীয় হাসপাতালের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উক্ত তিনজনকে মৃত ঘোষণা করেন।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেন ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম।
তিনি বলেন, স্থানীয় রোহিঙ্গারা শিশুদের হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। কোনো অভিযোগ না থাকায় মরদেহ ৩টি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মৃত শিশু দের ধর্মীয় নীতি অনুযায়ী দাফনের ব্যবস্থা করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.