ভালবাসা দিবসে রাজশাহীতে প্রেম বঞ্চিত সংঘ’র প্রেমবিরোধী মিছিল!;আমরণ অনশন!

নিজস্ব প্রতিবেদক: ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’ শ্লোগানকে ধরে তথাকথিত ভালবাসা দিবসের নামে অশ্লীলতাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এর প্রতিবাদে রাজশাহীতে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে ‘প্রেম বঞ্চিত সংঘ’র আয়োজনে এটি পালিত হয়।
এতে নেতৃত্ব দেন সংগঠনটির সভাপতি মোল্লাহ মোহাম্মদ সাঈদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মাহফুজুল সুমন,সহ-সভাপতি পদে মঈন উদ্দিন, ছিবগাতুল্লাহ তোহা, মালিহা আখতার জাহান, ছিবগাতুল্লাহ তোহা যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নাজমুস সাকিব বর্ণ, রেদওয়ান হৃদয়, আহসান স্বাধীন সাংগঠনিক সম্পাদক পদে হাসান খান, কাজী মো. নোমানসহ, দপ্তর সম্পাদক তাহমিদ তাজওয়ার, প্রচার সম্পাদক তৌসিফ কাইয়ুম,  ইমাম মেহেদী, শেখ আবির উদ্দিন হিমেল, মর্তুজা হাসান সুহাস, রবিউল আলম অনিক, মেহেদী হাসান রাসেল, মাসুম মিলন, শান্ত ইসলাম মল্লিক প্রমুখ।

মিছিলে ভালবাসা দিবসের বিরুদ্ধে নানারকম স্লোগান দেয়া হয়। নানারকম ফেস্টুন হাতে এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য এবং অপসংস্কৃতি থেকে তরুণদের বেরিয়ে আসার জন্য আহবান জানানো হয়।

এদিন এক সমাবেশে দিবসটির নানারকম  কুফল তুলে ধরে জনসচেতনতা তৈরির আন্তরিকতা দেখান সংগঠনটির নেতাকর্মীরা। এদিন সংগঠনটির পক্ষ থেকে দরিদ্রদের খাবার বিতরণ, কবিতা উৎসব, গণস্বাক্ষর অভিযানের মতো কর্মসূচীর আয়োজন করা হয়। তাছাড়াও সংগঠনের একজন সদস্য এর প্রতিবাদে আমরণ অনশন শুরু করে। তবে সাংগঠনিক সিদ্ধান্তে অনশন ভঙ্গ করেন। তবে তাদের দাবি এসব, অপসংস্কৃতি চর্চা থেকে বিরত থাকা হোক।

যুব সমাজকে প্রেমের আগ্রাসন থেকে বাঁচানোসহ নানারকম আঙ্গিকে কাজ করে যাওয়া এই সংগঠনটির নবনির্বাচিত সভাপতি মোল্লাহ মোহাম্মদ সাঈদ বিটিসি নিউজকে বলেন, আমরা ‘প্রেম বঞ্চিত সংঘ’র মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল প্রেম বঞ্চিতের অধিকার আদায়ে তৎপর থাকবো। যুব সমাজ ধ্বংসের দিকে এগুচ্ছে। এই প্রেমিক সমাজ নিয়ে জাতি কি করবে? আমরা প্রেমিক সমাজকে উদাত্ত আহ্বান জানাই, প্রেম থেকে ফিরে আসুন। আসুন প্রেম বিহীন একটি সুন্দর পৃথিবী গড়ি।

এদিকে কেউ কেউ অভিযোগ করেছেন, সংঘটির নেতা কর্মীরা অনেকেই গোপনে প্রেম করছেন। প্রেম করার পরও তারা সংঘে পদ পাচ্ছেন। অনেকে একাধিক প্রেম করছেন।এই অভিযোগের বিষয়ে নবনির্বাচিত সভাপতি বলেন,এটা সম্পূর্ণ ভিত্তিহীন ও আমাদের বিরুদ্ধে অপপ্রচার।

উল্লেখ্য, তথাকথিত প্রেমভালবাসার অশ্লীলতার বিরুদ্ধে অবস্থান নিয়ে ২০১৪ সালের ১৩ ই ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কিছু মেধাবী শিক্ষার্থীর উদ্যোগে প্রেম বঞ্চিত সংঘের আত্মপ্রকাশ ঘটে। এরপর থেকেই তারা বিভিন্নরকম সচেতনতামূলক কাজে অগ্রগামী ভূমিকা পালন করে চলেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.