ভারত থেকে আসা শিশু ও নারীসহ ৫ রোহিঙ্গা সিরাজগঞ্জে আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন ঘুরকা বেলতলা বাজারস্থ নিউ জনতা হোটেলের সামনে ভারত থেকে অবৈধ ভাবে পালিয়ে আসা দুই শিশু ও এক নারী সহ অবৈধ অনুপ্রবেশকারী ৫ রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব-১২।
গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে দশটার দিকে গোপন সাংবাদের ভিত্তিতে স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজের নেতৃত্বে এক দল টহল ডিউটিরত অবস্থায় কয়েকজন ব্যক্তি সন্দেহ জনকভাবে ঘোরাফেরা করতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহ জনক মনে হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।
এক পর্যায়ে তারা স্বীকার করে অবৈধভাবে ভারতীয় রেহিঙ্গা শরনার্থীশিবির হইতে পাসপোর্ট ব্যতীত, কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের উদ্দেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এদের মধ্যে ৩ বছর ৬ মাসের কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী পুত্র সন্তান রয়েছেন।
আটককৃতরা হলেন, মোঃ বেলাল (৪৮), পিতা সিকান্দার, মোছাঃ ইয়াসমিন (২৬) স্বামী মোঃ বেলাল, উভয় সাং-ইয়াংছাং (সিন্ধিপান পাড়া), থানা-বুসিডং, জেলা- সিত্তে (আকিয়াব) ও মোঃ রিয়াজ (১৮), পিতা আলমগীর, সাং-রাইমাসিল, থানা- মংডু (বুসিডং), জেলা- সিত্তে (আকিয়াব) সর্ব দেশ মায়ানমার।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩ (৩) ধারায় উদ্ধারকৃত ৪ টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ ২ টি সিমকার্ড জব্দ করে আলামতসহ তাদের বিরুদ্ধে সলঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে। র‍্যাব-১২র সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ আজ বুধবার (২৪ মার্চ) দুপুরে বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.