‘ভারতকে অদ্ভুত কারণে স্বর্ণপদক দেওয়া হয়’

বিটিসি স্পোর্টস ডেস্ক: গত শনিবার চীনের হাংজুতে এশিয়ান গেমসের ফাইনালে মুখোমুখি হয় ভারত-আফগানিস্তান। সেদিন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ১৮.২ ওভারে ৫ উইকেটে ১১২ রান করে আফগানিস্তান।
এরপর বৃষ্টির কারণে আর খেলা মাঠে গড়ায়নি। খেলা না হওয়ায় উভয় দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করে ট্রফি ভাগ করে দেওয়া যেত। কিন্তু তা না করে ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।
বুধবার দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচে ভারতের মুখোমুখি আফগানিস্তান। এদিন ভারতের বিপক্ষে বিশ্বকাপ খেলতে নামার আগে ইন্ডিয়ান এক্সপ্রেসকে আফগান এশিয়ান গেমসে খেলে তারকা ফরিদ খান বলেন, ‘সোনার পদককে দুই ভাগে ভাগ করা উচিত ছিল। দুই দলেরই এ পদক প্রাপ্য। অদ্ভুত কারণেই ভারত স্বর্ণ পেল। বৃষ্টি না হলে ম্যাচ আরও ক্লোজ হতে পারত।’
এশিয়ান গেমসের সেমিফাইনালে পাকিস্তানকে হারানোয় ১৫ রানে ৩ উইকেট নিয়ে অগ্রণী ভূমিকা রাখা ফরিদ বিশ্বকাপ দলে রিজার্ভ তারকা হিসেবে যোগ দিয়েছেন।
এশিয়ান গেমসের অভিজ্ঞতা শেয়ার করে ফরিদ জানান, ‘এশিয়ান গেমসে খেলে দারুণ অভিজ্ঞতা হলো। মাঠ ভীষণ ছোট ছিল। এছাড়া চীনা দর্শকরাও বেশ মজাদার ছিল। আমাদের খেলা দেখতে ওরা বেশ উত্তেজিত ছিল। ছক্কা হোক বা বাউন্ডারি, ওভার বাউন্ডারি- সব সময় ওরা হাততালি দিচ্ছিলেন। ওদের জন্যও এটা একটা নতুন অভিজ্ঞতা হয়ে থাকল।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.