ভাগ্যের খেলায় লাইনে দাঁড়িয়ে কৃষক

নাটোর প্রতিনিধি: ছবির এই দীর্ঘ লাইন দেখে মনে হতে পারে কোন নির্বাচন। নির্বাচনে ভোট দেওয়ার জন্য হয়তো সাধারণ মানুষদের এমন সারিবদ্ধ। কিন্তু তা ভাবলে হয়তো আপনি ভুল করবেন। সরকারী মূল্যে নিজেদের উৎপাদিত ধান বিক্রি করতে কৃষকদের এমন দীর্ঘ সারী।

তৃণমূলের কৃষকদের কাছ থেকে উন্মুক্ত লটারীর মাধ্যমে আমন ধান ক্রয়ের জন্য আজ বৃহ¯পতিবার দুপুরে নাটোর সদর উপজেলার বড় হরিশপুর ইউনিয়নের শংভার প্রাথমিক বিদ্যালয় মাঠে ছিল কৃষকদের সারিবদ্ধ এমন দীর্ঘ লাইন।

এসময় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ইউনিয়নের কৃষকরা তাদের কার্ড প্রদর্শন করে কার্ডের পরিচিতি নম্বর স্বচ্ছ ব্যালট বাক্সে জমা দিয়ে লটারীতে অংশগ্রহন করেন।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি ও খাদ্য বিভাগ আয়োজিত কৃষক নির্বাচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গির আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদুল ইসলাম, বড় হরিশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওসমান গণি ভূইয়া সহ অন্যান্যরা।

এবার নাটোর সদর উপজেলার কৃষকদের কাছ থেকে প্রতিমন এক হাজার ৪০ টাকা দরে মোট এক হাজার ৩২২ টন ধান কেনা হবে।

এরমধ্যে বড় হরিশপুর ইউনিয়নের কৃষি উপকরণ সহায়তা কার্ডধারী সাড়ে ছয় হাজার কৃষকের মধ্য থেকে উন্মুক্ত লটারীর মাধ্যমে ২০০ কৃষক নির্বাচন করা হয়।পর্যায়ক্রমে উপজেলার পৌরসভা ও অন্যান্য ইউনিয়নেও উন্মুক্ত লটারী সম্পন্ন করা হবে্

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.