বড়াইগ্রামে তিন দিনব্যাপী মহিলা ইজতেমা শুরু

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ মাঠে তিন দিনব্যাপী ১৩ তম মহিলা ইজতেমা আজ শনিবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। শীত উপেক্ষা করে ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ মহিলা সমবেত হয়েছেন। ইজতেমায় আগতদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত গোয়েন্দা ও মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে। দূরাগত মহিলাদের বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

প্রথম দিনে সকাল সাড়ে ১০টায় বড়াইগ্রামের মাওলানা শফিকুল ইসলাম দুলালের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। পরে সিরাজগঞ্জের মাওলানা দেলোয়ার হোসেন ও পাবনার মাওলানা মোজাম্মেল হক দ্বীন, ধর্ম, আখলাক নিয়ে ও ব্যক্তি জীবনে যথাযথ ভাবে পর্দা পালনের আহ্বান জানিয়ে বয়ান করেন। ইজতেমায় আলোচকরা বলেন, সমৃদ্ধ দেশ গড়া আর সুশাসন কায়েমের জন্য সৎ ও চরিত্রবান মানুষ প্রয়োজন।

আর সেজন্য কোরআন-হাদীসের চর্চা ও অনুসরণ করতে হবে। দেশ, জাতি ও মানুষের প্রয়োজনেই ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে। সোমবার বিকালে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। সমাপনী দিনে নাটোর সহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৫০ হাজার মহিলার সমেবত হবেন বলে আশা প্রকাশ করেছেন ইজতেমার মূল আয়োজক আলহাজ্ব শের আলী শেখ।

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ বিটিসি নিউজকে বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যতিক্রমী এ ইজতেমায় আইন-শৃঙ্খলা রক্ষায় সব রকমের সহযোগিতা করা হচ্ছে। পর্যাপ্ত সংখ্যক মহিলা ও পুরুষ পুলিশ মোতায়েনসহ মহিলাদের সার্বিক নিরাপত্তা বিধান করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.