বড়াইগ্রামে এমপি-উপজেলা পরিষদ চেয়ারম্যান দ্বন্দ ফেসটুন ও বিলবোর্ড ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধনে হামলার অভিযোগ

 

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাটোনো ব্যানার ছিঁড়ে ফেলা ও ফেসটুন-বিলবোর্ড ভাঙ্গার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে স্থানীয় এমপি’র সমর্থকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে কেহ হতাহত হয়েছে বলে জানা যায়নি। রবিবার দুপুর ১টার দিকে বড়াইগ্রাম উপজেলার মানিকপুর বাজার এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পবিত্র-ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়ে টাঙ্গানো ব্যানার, ফেসটুন, বিলবোর্ড স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র সমর্থকরা ভেঙ্গে ফেলে।

এর প্রতিবাদে তার সমর্থকেরা রবিবার দুপুরে মানিকপুর বাজার এলাকায় মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে তিনি (উপজেলা পরিষদ চেয়ারম্যান) উপস্থিত হলে স্থানীয় এমপি’র সমর্থক ওয়ার্ড মেম্বার সাইফুল ইসলাম ও রুবেল হোসেন নামে অপর একজন সমর্থক তাকে মারপিট ও লাঞ্চিত করতে লাঠি নিয়ে তেড়ে আসেন।

এসময় উভয় পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা শুরু হয়। পরে স্থানীয়রা এগিয়ে ঘটনার সামাল দেন এবং তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে গনতান্ত্রিক অধিকার ও দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারি আরও জানান, তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী হওয়ায় স্থানীয় এমপি তার ক্যাডার দিয়ে তাকে সব জায়গায় বাধা প্রদান ও তার উপর হামলার চেষ্টা করছেন।

এমপি’র জনপ্রিয়তা কম থাকায় তিনি তার উপর ঈর্ষান্বিত হয়েই এমন কর্মকান্ড চালাচ্ছেন। নির্বাচনী প্রচারনা চালানোর অধিকার সবার আছে। নেত্রী যাকে মনোয়ন দেবেন তিনি তার হয়েই কাজ করবেন।

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যে কোন হিংসা ও সহিংসতা ত্যাগ করে নৌকা প্রতীকের পক্ষে একত্রে কাজ করার আহবান জানান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.