ব্রাজিলকে হারিয়ে মরক্কোর চমক

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও চমক দেখালো আফ্রিকান জায়ান্ট মরক্কো। এবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারালো তারা।
রোববার (২৬ মার্চ) ভোর ৪টায় তাঞ্জিয়ারে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দু’দল। ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ হামোন মেনেসেসের যাত্রা শুরু হলো হতাশার হার দিয়ে।
ঘরের মাঠে শুরু থেকেই উজ্জিবিত ফুটবলে মাঠ মাতিয়ে রাখে মরক্কো। একের পর এক আক্রমণে কাঁপন ধরায় সেলেসাও রক্ষণে।
ফল পেতের বেশি দেরি হয়নি তাদের। ২৯ মিনিটে বেলাল এল খালসের বাড়ানো বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন সেফিয়ান বুফাল। এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মরক্কো।
তবে প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল। ৪৬ শতাংশ সময় বল দখলে রাখা মরক্কো গোলের জন্য শট নেয় বেশি। তাদের ৫ শটের একটিই ছিল লক্ষ্যে, যেটি যায় জালে। ব্রাজিলের চার শটের দুটি ছিল লক্ষ্যে।
বিরতির পর স্বাগতিক গোলরক্ষকের ভুলে ব্রাজিলকে সমতায় ফেরান ক্যাসেমিরো। ৬৭ মিনিটে মরক্কো গোলরক্ষক বোনোর শরীরের নিচ দিয়ে বল জড়ায় পাঠায় ব্রাজিল তারকা।
তবে আশা জাগিয়েও বিশ্বকাপের ব্যর্থতা পেছনে ফেলতে পারলো না ব্রাজিল। ৭৯ মিনিটে আবদেল হামিদ সাবিরির গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে মরক্কো। ইয়াহিয়া আত্তিয়াত ক্রস বুক দিয়ে নামান ওয়ালিদ ছেদদিরা। বুলেট গতির হাফ ভলিতে বাকিটা সারেন সাবিরি।
বাকি সময়ে প্রবল চেষ্টা করলেও স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি ব্রাজিল।
তাতে অধিনায়ক ক্যাসেমিরো এবং ভারপ্রাপ্ত কোচ মেনেসেসের অধ্যায়টাও শুরু হল বিবর্ণতায়। যদিও এই ম্যাচে ছিলেন না ব্রাজিল তারকা নেইমার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.