ব্যারিস্টার মইনুলকে রংপুর আদালত চত্বরে ডিম ও জুতা নিক্ষেপ

 

রংপুর ব্যুরোআজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন শুনানির জন্য মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ মন্তব্য করায় মানহানির মামলায় গ্রেফতার সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে নিয়ে গেলে সেখানে ডিম ও জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে।

এর আগে মইনুলকে আদালতে হাজির করা হবে এমন খবর পেয়ে রংপুর জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সকাল সাড়ে ১০টা থেকে আদালতের সামনে ঝাড়ু হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের এক অনুষ্ঠানে আলোচক ছিলেন সাংবাদিক মাসুদা ভাট্টি ও সাখাওয়াত সায়ন্ত। একপর্যায়ে লাইভে যুক্ত হন আইনজীবী মইনুল হোসেন। এ সময় তাঁর কাছে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে, আপনি সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে এসে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন কি না?’ মইনুল হোসেন এ প্রশ্নের জবাবে একপর্যায়ে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে।

গত ২২ অক্টোবর রংপুরের মুখ্য বিচারিক হামিকের আদালতে মানবাধিকারকর্মী মিলি মায়া বেগমের দায়ের করা মামলাটি আমলে নিয়ে বিচারক আরিফা ইয়াসমিন গ্রেফতারি পরোয়ানা জারি করলে রাতেই ঢাকায় মইনুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.