ব্যাপক উন্নয়ন কাকে বলে, দেখতে পাবেন, মেগা সিটি গড়ার প্রতিশ্রুতি রাখবোই : মেয়র লিটন

রাসিক প্রতিবেদক: কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম কার্যনির্বাহী সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, আগামীতে অনেক কিছুই দেখতে পাবেন, রাজশাহীর অনেক পরিবর্তন হবে। পুরো পদ্মাপাড় আগামী এক বছরের মধ্যেই অন্যরকম চেহারায় আপনাদের সামনে আসবে। কী হতে যাচ্ছে, সেটি আপনারা দেখতেই পাবেন। ব্যাপক উন্নয়ন কাজ কাকে বলে, দেখতে পাবেন। মেগা রাজশাহী গড়ার যে কথা দিয়েছি, সেটি আমি রাখতে চাই।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার বিকেলে নগরীর লালনশাহ মুক্তমঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারটা জীবন যে বাঙালির জন্য বাঙালি, আমার বাঙালি করে গেছেন, সেই বাঙালি আজ হাসতে শিখেছে, খেলতে শিখেছে, যুদ্ধ করতে শিখেছে, সেই বাঙালি মেয়েরা আজ ট্রেন চালাতে শিখেছে, বিমান চালাতে শিখেছে, সেই বাঙালি আজ পুলিশ হয়, সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা হয়, সর্বত্র এখন বাঙালির জয়জয়কার। এটি স্বাধীনতার কারণেই তো, ৭০ বছর আগে আওয়ামী লীগের জন্ম হয়েছিল বলেই তো, আওয়ামী লীগের যদি জন্ম না হতো কতশত বছর শৃঙ্খলিত থাকতে হতো, কত জাতির দাসত্ব করতে হতো, তা আল্লাহ জানেন। সেই কারণে আল্লাহ একজন মানুষকে পাঠিয়েছিলেন যার হৃদয়টা ছিল বঙ্গপোসাগরের চেয়ে বড়, তাঁর দৃষ্টিশক্তি দিগন্ত সীমা পার হয়ে যেত, তিনি সকল মানুষকে নিজের সন্তান, ভাই-বোন মনে করতেন, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মেয়র বলেন, আগামী বছর বঙ্গবন্ধুর জন্মদিন থেকে এক বছর মুজিববর্ষ পালিত হবে। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের গৌরবগাথা, বীরত্বগাথা ছড়িয়ে পড়বে সবখানে। আজকের দিনটি বাংলাদেশের সর্বত্রই গর্বের দিন। কারণ আজকে বাংলাদেশ আওয়ামী লীগের জন্মদিন।

মেয়র বলেন, আসুন কোন ভাবেই আমরা কেউ পথভ্রষ্ট হয়নি, হবো না ইনশাল্লাহ। আমাদের পথ একটায়, চেতনা একটায়, আমাদের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা। তাঁদের নির্দেশিত পথ ধরে আমরা সামনে এগিয়ে যাব। দেশ সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বক্ষেত্রে উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। সেই বঙ্গবন্ধু কন্যার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। আসুন আমরা সবাই উন্নয়নের পক্ষে ঐক্যবদ্ধ হই।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, এ্যাড আসলাম সরকার, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, উপ-প্রচার বিষয়ক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, মহানগর মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,জাতীয় শ্রমিক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী।

এদিকে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেল ৫টায় মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লালনশাহ পার্কে গিয়ে শেষ হয়। এরপর সন্ধ্যায় সেখানে ফানুস উড়ানো, আতশবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। #(প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.