ব্যাংকের টাকা আত্মসাৎ, কার্যক্রম বন্ধ, ঋন নেওয়া প্রতিষ্ঠানের জামিন হয়নি লস্কর গ্রুপের এমডি’র

খুলনা ব্যুরো: প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি ২৪ লক্ষ টাকা আত্মসাতের মামলায় লস্কর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুনায়েদ হোসেন লস্করের জামিন আবেদন আবারো না-মঞ্জুর করেছেন আদালত।
আজ রবিবার (১৭ নভেম্বর) মহানগর দায়রা জজ আদালতে (বিশেষ সিনিয়র জজ আদালত) জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম দু’পক্ষের শুনানী শেষে জামিন না-মঞ্জুর করেন।
এর আগে গ্রেফতার হওয়ার পর গত ৫ নভেম্বর জামিনের আবেদন করলে তা’ না-মঞ্জুর হয়। তিনি পেট্রোম্যাক্স ও বসুন্ধরা এলপি গ্যাসের সাতক্ষীরা জেলার পরিবেশক।
দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান বিটিসি নিউজকে জানান, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত জুনায়েদ হোসেন তার মালিকানাধীন প্রতিষ্ঠান লস্কর ট্রেডার্সের নামে প্রিমিয়ার ব্যাংক থেকে ঋন নেয়।
কিন্তু বর্তমানে ওই প্রতিষ্ঠানের কোন কার্যক্রম নেই। ভারত থেকে এলসি’র মাধ্যমে আমদানিকৃত পন্য বিক্রি করে ব্যাংকের টাকা আত্মসাৎ করা হয়েছে। এদিকে প্রিমিয়ার ব্যাংক থেকে ওই ঋন হিসাব পুনরায় চালু করা হয়েছে বলে আদালতে চিঠি দেওয়া হয়েছে।
কিন্তু ওই প্রতিষ্ঠানের কোন কার্যক্রম বর্তমানে না থাকায় আইনজীবীরা একে ‘উদ্দেশ্য প্রনেদিত’ বলে ব্যাখ্যা করেছেন।
উল্লেখ্য, গত ১৯ আগস্ট ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় জুনায়েদ হোসেন লস্করকে আসামি করে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোশাররফ হোসেন।
পরে দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-সহকারী পরিচালক নীলকমল পাল ৪ নভেম্বর তাকে গ্রেফতার করেন। গ্রেফতার হওয়া জুনায়েদ সাতক্ষীরার কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত শাহাদাত হোসেন লস্করের ছেলে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.