বোলিং দাপটে দিনের প্রথম সেশন ভারতের

বিটিসি স্পোর্টস ডেস্ক: আইসিসি বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনালের আজ দ্বিতীয় দিন। মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। অসিরা প্রথম দিন আধিপত্য বিস্তার করে খেললেও, দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারত ঘুরে দাঁড়িয়েছে।
২৪ ওভারে ৪ উইকেট নিয়েছে ভারত, অসিরা তুলতে পেরেচে ৯৫ রান। লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় অস্ট্রেলিয়ার সংগ্রহ সাত উইকেটে ৪২২ রান।
লন্ডনের দ্য ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথমদিন যেখানে শেষ করেছিল অস্ট্রেলিয়া, দ্বিতীয় দিন সেখান থেকেই শুরু করে তারা। ৩ উইকেটে ৩২৭ রান নিয়ে শেষ হয় অসিদের প্রথম দিন। অপরাজিত দুই ব্যাটার ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের একজন দাঁড়িয়েছিলেন দেড়শ রানের সামনে, আরেকজন শতকের। দ্বিতীয় দিনের শুরুতে দুটোই পূর্ণ হয়।
ওভালে নিজের তৃতীয় শতক তুলে নেন স্মিথ। হেড পার করেন দেড়শ রান। এরপর হঠাৎ করেই ছন্দপতন। বলা ভালো, ভারতীয় পেসারদের ফিরে আসা। প্রথম দিন যেখানে পুরো তিনে তুলেছেন সাকুল্যে তিন উইকেট, সেখানে দ্বিতীয় দিন প্রথম সেশনেই তুলে নিলেন চার উইকেট।
হেড-স্মিথের ২৮৫ রানের জুটি ভাঙেন মোহাম্মদ সিরাজ। সিরাজের বলে উইকেটের পেছনে ১৬৩ রান করে শ্রীকর ভারতের হাতে ক্যাচ দিয়ে। দ্রুতই ফিরে যান ক্যামেরন গ্রিন। ভারত পেয়ে যায় ম্যাচের মোমেন্টাম। আরেক সেঞ্চুরিয়ান স্মিথ ১২১ রানে বোল্ড হন শার্দুল ঠাকুরের বলে। সপ্তম ব্যাটার হিসেবে আউট হন মিচেল স্টার্ক।
প্রথম দিনটা ভারতের ভালো না গেলেও দ্বিতীয় দিনের প্রথম সেশনে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়াল তারা। অস্ট্রেলিয়ার পক্ষে ২২ রান নিয়ে অ্যালেক্স ক্যারি ও দুই রান নিয়ে  অপরাজিত আছেন প্যাট কামিন্স। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.