বোলারদের নৈপুণ্যে পাকিস্তানের সিরিজ জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী নিউজিল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে বাবর আজমের দল।
বুধবার (৩ মে) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে দ্য গ্রিন ম্যানদের প্রথমে ব্যাটিংয়ে পাঠায় কিউইরা। ব্যাটিংয়ে নেমে এদিন খুব একটা ভালো শুরু এনে দিতে পারেননি সিরিজের আগের দুই ম্যাচে টানা সেঞ্চুরি করা ফখর জামান। ২৬ বলে মাত্র ১৯ রানেই দলীয় ৩৭ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরেন তিনি।
তবে ওপেনার ফখর ফিরলেও ক্রিজে থিতু হন আরেক ওপেনার ইমাম-উল-হক। তাকে সঙ্গ দেন তিনে নামা অধিনায়ক বাবর আজম। ইমামের সঙ্গে তালমিলিয়ে দলীয় সংগ্রহ বাড়াতে থাকেন পাক অধিনায়ক। দুজনে মিলে দ্বিতীয় উইকেটে ১০৮ রানের দারুণ এক জুটি গড়েন। দুজনেই হাফ-সেঞ্চুরির দেখা পেলেও ৬২ বলে ৫৪ রানে বিদায় নেন বাবর।
বাবর ফিরলেও ঠিকই সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ইমাম। শেষমেশ তিন অঙ্কের ম্যাজিক ফিগারটা ছুঁতে না পারলেও ১০৭ বলে ৯০ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে দলীয় ১৯২ রানের মাথায় সাজঘরে ফিরেন এই ওপেনার।
শেষ দিকে রিজওয়ানের ৩৪ বলে ৩২ ও আঘা সালমানের ২৯ বলে ৩১ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৭ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।
কিউইদের হয়ে ৫৪ রান খরচায় ম্যাট হেনরির শিকার ৩ উইকেট। এ ছাড়া অ্যাডাম মিলনে দুটি এবং কোল ম্যাককঞ্চি একটি উইকেট নিয়েছেন।
জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেন কিউইদের দুই ওপেনার উইল ইয়াং এবং টম ব্লান্ডেল। উদ্বোধনী জুটি থেকে আসে ৮৩ রান। এরপর ৪১ বলে ৩৩ রানে ইয়াং সাজঘরে ফিরলেও ফিফটি তুলে নেন ব্লান্ডেল। তবে ৭৮ বলে ৬৫ রানে তিনিও বিদায় নেন।
এদিন খুব একটা সুবিধা করতে পারেননি তিনে নামা ড্যারিল মিচেল। গত দুই ম্যাচে সেঞ্চুরি করলে এই ম্যাচে ২৪ বলে ২১ রানেই আউট হয়ে যান তিনি।
এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক টম ল্যাথাম। কিন্তু ৬০ বলে ৪৫ রানেই থামে তিনি। শেষ দিকে ম্যাককঞ্চির আগ্রাসী ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখলেও ৪৯ দশমিক ১ ওভার শেষে ২৬১ রানেই অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড। ৪৫ বলে ৬৩ রানের অপরাজিত এক ইনিংস খেলেন এই ব্যাটার।
দ্য গ্রিন ম্যানদের হয়ে শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও নাসিম শাহ দুটি করে উইকেট নিয়েছেন। আর আঘা সালমানের শিকার এক উইকেট।
উল্লেখ্য, পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে আগামী ৫ মে করাচিতে মাঠে নামবে দুই দল। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মাঠে গড়াবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.