বেলকুচিতে শোক দিবসের ব্যানার লাগাতে বাঁধা, ধামাচাপা দিতে প্রাণনাশের হুমকির জিডি

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ১৫ই আগস্ট উপলক্ষে বেলকুচি পৌরসভা কর্তৃক ১৫ই আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের ছবি সংবলিত শোক ব্যানার তৈরি করা হয়।
গত ১৪ (আগস্ট) দুপুরে সেই ব্যানার বেলকুচি উপজেলা আ’লীগ কার্যালয়ে সামনে লাগাতে গেলে বেলকুচি উপজেলা আ’লীগের সাধারণ-সম্পাদক ফজলুল হক সরকার শোক ব্যানার লাগাতে বাঁধা দেয়। এক পর্যায়ে নিজের অপরাধ থেকে বাঁচতে প্রাণনাশের হুমকির দিয়েছেন এমন মিথ্যা অভিযোগ দিয়ে থানায় জিডি করেন। শোক দিবসের ব্যানার আ’লীগ কার্যালয়ে লাগাতে না দেওয়ায় নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। নেতাকর্মীদের চাপে সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার বঙ্গবন্ধুসহ সকল শহীদের সংবলিত শোকের ব্যানার লাগাতে দিতে বাধ্য হন।
এ ব্যাপারে গতকাল মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) বিকালে বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা এই প্রতিবেদককে জানান, বেলকুচি পৌরসভা থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের প্রতি মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও স্মৃতিচারণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলিসহ কাঙ্গালী ভোজের কর্মসুচি হাতে নেই। সেই কর্মসুচির আলোকে বেলকুচি পৌরসভা কর্তৃক ১৫ই আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের ছবি দিয়ে শোক ব্যানার তৈরি করা হয় এবং এই শোক ব্যানারগুলো পৌরসভার প্রতিটি ওয়ার্ডসহ পৌরসভার অন্তর্ভুক্ত জনবহুল স্থানগুলোতে লাগানো হয়।
পৌরসভা কর্তৃক জাতীয় শোক দিবসের সেই ব্যানার ১৪ই আগস্টে বেলকুচি উপজেলা  আওয়ামীলীগ কার্যালয়ের সামনে পৌরসভার পিয়ন ব্যানার লাগাতে যায়। তখন বেলকুচি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার বাঁধা দেয়। শোক দিবসের ব্যানার লাগাতে বাঁধা দেওয়ার অপরাধ থেকে বাঁচতে ও ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ফজলুল হক সরকার প্রাণনাশের হুমকি দিয়েছি এমন মিথ্যা অপবাদ দিয়ে আমার বিরুদ্ধে থানায় একটি বানোয়াট জিডি করেছে। আমি নাকি ফজলুল হক সরকারকে প্রাণনাশের হুমকি দিয়েছি। তাকে আ’লীগ কার্যালয় থেকে চলে যেতে বলেছি। তিনি আরও বলেন, এ তথ্য সম্পূর্ন মিথ্যা ভিত্তিহীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এটি সম্পূর্ন ষড়যন্ত্রমুলক সাজানো বিষয়। পৌরসভার শোক দিবসের ব্যানার লাগানোর কাজে বাঁধা দেওয়ায় আমি ইহার তীব্র প্রতিবাদ জানাই। এছাড়া পৌরসভার পক্ষথেকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে বেলকুচি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার বিটিসি নিউজকে জানান, গত ১৫ আগস্টে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পৌরসভার ব্যানার আ,লীগ কার্যালয়ের সামনে লাগাতে আসলে আমি  ব্যানার লাগাতে বাঁধা দেই। তখন রুবেল ও আলোক নামের ছেলেকে বলি আ,লীগ কার্যালয়ের সামনে ব্যানার লাগাতে অনুমতি লাগে এই কথা বলার পরে তারা আমাকে গালি গালাজ করে। পরে দলীয় সিদ্ধা
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.