বেলকুচিতে মাদ্রাসায় নিয়োগ বানিজ্যের অভিযোগ!

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার আহকামুস সুন্নাহ ফাজিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ খান এবং অধ্যক্ষ সাইফুদ্দিন আনছারির বিরুদ্ধে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর নিয়োগের নামে মোটা অংকের অর্থ বানিজ্যের অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর ২০২২ তারিখে স্থানীয় ও জাতীয় পত্রিকায় উক্ত প্রতিষ্ঠানের একটি শুন্য পদে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়।
গতকাল শনিবার (১৯ নভেম্বর) উক্ত প্রতিষ্ঠানে সেই শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সমন্ন হলেও পরীক্ষার আগেই গোপনে বেলকুচি উপজেলার মাহমুদপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে শাহাদাৎ হোসেনের সাথে আর্থিক লেনদেন হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একই পদে দুই পরিক্ষার্থী জানান, পরীক্ষার পূর্বে মোটা অঙ্কের অর্থ নিয়ে পরীক্ষার আগের রাতে তাদের পছন্দের প্রার্থীর কাছে প্রশ্নের উত্তরপত্র দেয়া হয়েছে। প্রকৃত মেধাবী প্রার্থীরা এ নিয়োগ পাওয়া থেকে বঞ্চিত হয়েছে।
অভিযুক্ত মাদ্রাসার বর্তমান সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ খান, অভিযোগ অস্বীকার করে বলেন প্রতিষ্ঠানে নিয়োগের ব্যাপারে কারো নিকট থেকে কোন অর্থ লেনদেন করা হয়নি। নিয়োগের ব্যাপারে অর্থ লেনদেনের বিষয়ে কারো অভিযোগ থাকলে তারা লিখিত অভিযোগ করুক।
প্রধান শিক্ষক সাইফুদ্দিন আনছারী বিটিসি নিউজকে বলেন, নিয়মতান্ত্রিক ভাবেই আমাদের প্রতিষ্ঠানে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। পরীক্ষার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়েছে। এখানে কোন প্রকার অর্থ লেনদেন করা হয়নি।
এ বিষয়ে উক্ত প্রতিষ্ঠানে ডিজির প্রতিনিধি হিসাবে দায়িত্ব প্রাপ্ত, বাংলাদেশ মাদ্রাসা অধিদপ্তরের পরিদর্শক ইমন আমিরের নিকট জানতে চাইলে তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.