বেলকুচিতে প্রধানমন্ত্রীর দশটি উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বেলকুচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৮ জুন) সকালে বেলকুচি উপজেলা অডিটোরিয়াম হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে দিনব্যাপী এ কর্মশালার শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বিশেষ ১০ উদ্যোগের উপর একটি প্রামাণ্য চিত্র তুলে ধরেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে ও উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী এ কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (ভার্চুয়ালী) সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্ভাবনী উদ্যোগের মুখ্য আলোচক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার, থানা অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা, সাবেক উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী, সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস, প্রামাণিকসহ অন্যান্য অতিথিবৃন্দ।
কর্মশালায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র্য ও ক্ষুধামুক্ত, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতের বিষয়ে বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
এ লক্ষ্যে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় বিশেষ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। যার মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রায়ন প্রকল্প-২, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি অন্যতম যা প্রধানমন্ত্রীর উদ্ভাবনী বিশেষ দশ উদ্যোগ নামে পরিচিত।
উক্ত কর্মশালায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, রাজনীতিবিদ আইনজীবী, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধিসহ দশটি গ্রুপে পাঁচজন করে ৫০ জন অংশগ্রহণ করেন।
অংশগ্রহণকারীরা বিশষ ১০টি উদ্ভাবনী উদ্যোগসমূহ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ গ্রহণ এবং নতুন সম্ভাবনা চিহ্নিতকরন এবং উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় বিষয়সমূহ আলোচনাসহ লিখিতভাবে সুপারিশ প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.