বেলকুচিতে এসএসসি ৯৩ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সবশেষ কবে কার সঙ্গে দেখা হয়েছে, অনেকেই তা মনে করতে পারলেন না। দুরন্তপনার সেই কৈশর ডিঙিয়ে যখনই জীবিকার ভার পড়েছে, তখনই সবাই ছুটেছেন যে যার মতো। সময় পাল্টানোর সঙ্গে সঙ্গে পাল্টে গেছে মানুষগুলো। কিন্তু স্মৃতিচারণায় কৈশরের যে কথাগুলো উঠে এলো, সেগুলো বড্ড চেনা। চোখে ভেসে ওঠে কৈশরের চেনা মুখটিও।
স্কুল জীবনের প্রায় ২৯ বছর পর প্রাণের বন্ধুদের একসাথে দেখতে পাওয়ার ব্যাকুলতা থেকেই এই অনুষ্ঠানের আয়োজন। সারা বাংলাদেশে আমরা ৯৩ গ্রুপের বিভিন্ন অনুষ্ঠানের ধারাবাহিকতায় এ অনুষ্ঠানে সারা বাংলাদেশের বিভিন্ন স্কুলের ১৯৯৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী বন্ধুরা সবাই একত্রিত হয়েছে। আমরা ৯৩ বেলকুচির যাত্রা শুরু হয় ২০২০ সালের প্রথমদিকে।
“বন্ধুত্বের টানে, বন্ধুর পানে” এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জ বেলকুচিতে এসএসসি‘৯৩ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে আমরা ৯৩ এসএসসি বেলকুচি বন্ধুদের আয়োজনে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে সকাল থেকে নিজেদের মাঝে কৌশল বিনিময়, পরিচিতি পর্ব স্মৃতিচারণ, আলোচনা শেষে দুপুরের খাওয়া পরে নিজেদের ৯৩ ব্যাচের বন্ধুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
শুরুর পর থেকে আমরা ৯৩ বেলকুচিতে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিগত দুই বছর করোনা মহামারী কালীন সময়ে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ, বিভিন্ন হতদরিদ্র মানুষের বাড়িতে সুপেয় পানি সরবরাহের জন্য নলকূপ স্থাপনসহ বন্ধুদের বিভিন্ন বিপদ আপদে সার্বিক সহযোগিতা মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
আমরা ৯৩ এসএসসি ব্যাচের রাশেদ মাহমুদ সিজার বলেন, আমরা শুধু বন্ধুদের নিয়ে মিলন মেলাই করি না। বন্ধুদের পাশাপাশি বেলকুচির অসহায় গরীর মানুষের বিপদ আপদে একে অপরের পাশে থাকি আমরা ৯৩ এসএসসি ব্যাচ।
মোহাম্মদ আলী ভূঁইয়া বলেন, আমরা ৯৩ এসএসসি বন্ধুদের মাঝে বন্ধুত্বের বন্ধন ধরে রাখতে। ফেসবুক গ্রুপ খোলা হয়েছে যার কারনে বন্ধুরা দূরে থাকলেও মনে হয় সেই স্কুল জীবনের মত পাশেই আছে। আমাদের প্রতিদিন গ্রুপে আলোচনা না হলেও দু’একদিন পরে আলোচনা হয়।
ইকবাল হোসেন আকাশ বলেন, আমরা ৯৩ এসএসসি ব্যাচের বন্ধুরা বিভিন্ন পেশার সাথে জড়ির আছি। কেউ ডাক্তার, কেউ ব্যারিষ্টার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, শিক্ষক। আমাদের মাঝে বন্ধুত্বের বন্ধুন থাকার কারনে আমরা কেউ বিপদে পড়লে তা দ্রুত সময়ের মধ্যে সমাধান করতে পারি।
মজিবর রহমান ও আবু শাহীন মোল্লা বলেন, আমরা ৯৩ এসএসসি ব্যাচের মূল উদ্দেশ্য হলো বন্ধুদের পাশাপাশি সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সমাজ উন্নয়নে কাজ করা। বিভিন্ন ঈদে ঈদ উপহার বিতরন ও শীতকালে শীতার্ত মানুষের পাশে কম্বল বিতরনের পাশাপাশি রক্তদান করাই আমাদের ৯৩ এসএসসি ব্যাচের কাজ।
গ্রুপের কার্যক্রম ও সামাজিক দায়বদ্ধতার তাগিদ থেকে ভবিষ্যতে বন্ধু, বন্ধুর জন্য  মানুষ মানুষের জন্য বিভিন্ন কার্যক্রমে গতিশীলতাসহ মানবিক কাজগুলো এগিয়ে নেওয়ার প্রত্যয়ে আমরা ৯৩ ব্যাচ বেলকুচি সিরাজগঞ্জ দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ l
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.