বেনাপোলে ১১২টি স্বর্ণের বার সহ আটক-২

বেনাপোল (যশোর) প্রতিনিধি: ভারতে পাচারের সময় বেনাপোলের আমড়াখালি এলাকা থকে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার জব্দ  করেছে বিজিবি সদস্যরা।
গতকাল বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বেনাপোলের আমড়াখালি সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন খবর পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালিয়ে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করে।
আটক পাচারকারীরা হচ্ছেন, চাঁদপুর জেলার মতলব থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) এবং অন্যজন একই গ্রামের বারেক সরকারের ছেলে ফরহাদ হোসেন (৩২)।
বিজিবি জানায়, গোপন সুত্রে খবর আসে বেনাপোলের আমড়াখালি সীমান্ত দিয়ে দুই পাচারকারী শরীরে করে বিপুল পরিমাণ সোনা ভারতে পাচার করছে। এরপর বিজিবির একটি টহল দল সেখানে অবস্থান নেয়। বিজিবি তাদের অটক করে বেনাপোল বিজিবি ক্যাম্পে নিয়ে আসে। পরে তাদের দেহ তল্লাশী করে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। আটক স্বর্ণের মূল্য সাড়ে ১৬ কোটি টাকা বলে বিজিবি জানায়।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মিনহাজ আহমেদ সিদ্দিকি বিটিসি নিউজকে জানান, ভারতে পাচারের সময় আমড়াখালি সীমান্ত থেকে বিজিবির সদস্যরা ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার জব্দ করেছে। এ ঘটনায় বেনাপোল বন্দর থানায় মামলা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেনাপোল (যশোর) প্রতিনিধি সোহেল রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.