বুদ্ধিজীবীদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

রাবি প্রতিনিধি: শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। আজ শনিবার মহান বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি স্মৃতিস্তম্ভে তারা পুষ্পস্তবক অর্পণ করে তারা শ্রদ্ধা নিবেদন করেন।
এর আগে, রাকসু ভবনে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) কার্যালয় থেকে যাত্রা করে বদ্ধভূমি অভিমুখে যাত্রা শুরু করেন তারা।
পুষ্পস্তবক অর্পণ শেষে বুদ্ধিজীবীদের স্মরণে বদ্ধভূমি প্রাঙ্গনে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি মর্তুজা নুর।
মর্তুজা নুর বলেন, আজ সে ভয়াল রাত, পাকিস্তানি হানাদার বাহিনী ও বাংলাদেশের কিছু বেঈমান যারা এই দেশে জন্মগ্রহণ করে, এদেশের আলো, বাতাস, মাটি, পরিবেশে বড় হয়ে পাকিস্তানের সাথে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে আল বদর, আল শামস্, জামায়েত ইসলামী মিলিত হয়ে শিক্ষক, চিকিৎসক, সাংবাদিকসহ নানা পেশার সাথে সংশ্লিষ্ট বুদ্ধিজীবীদের ধরে নিয়ে যায়। এসব সূর্য সন্তানদের রাতের আঁধারে নির্বিচারে হত্যা করে।  এদেশে যাতে আর কোন সম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। এই দেশে জন্মগ্রহণ করবে, আবার দেশের বিরুদ্ধে বেঈমানী করবে। এধরনের সকল অপশক্তিকে রুখে দিতে হবে।
কর্মসূচিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও উপদেষ্টা আলী ইউনুস হৃদয়, সহ-সভাপতি হাসান মাহমুদ, ইয়াজিম পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, মমিনুর মমিন, দফতর সম্পাদক রিজভী আহমেদ, প্রচার সম্পাদক ওয়াসিফ রিয়াদসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.