বিশ্বের সবচেয়ে মুখোরচক পাঁচটি খাবার

বিটিসি নিউজ ডেস্ক: সংস্কৃতি অনুযায়ী খাবার তালিকা ভিন্ন হয়। তারপরও কিছু খাবার সব সংস্কৃতিতে জায়গা করে নেয়। এসব খাবারের মধ্যে সবচেয়ে সুস্বাদু ৫০টি খাবারের তালিকা তৈরি করেছে সিএনএন। এর মধ্যে শীর্ষ পাঁচটি খাবার হলো-

 

 

ম্যাসমান ক্যারি, থাইল্যান্ড

কারির মধ্যে শীর্ষে রয়েছে থাইল্যান্ডের ম্যাসমান কারি। এমনকি এই খাবারকে বিশ্বের সবচেয়ে মজাদার খাবার হিসেবে বিবেচনা করা হয়। এজন্য কখনও থাইল্যান্ড ভ্রমণে গেলে ম্যাসমান কারি পরখ করতে ভুলবেন না।

 

 

নেপোলিটান পিজ্জা, ইতালি

পৃথিবীর দ্বিতীয় শীর্ষ খাবার হলো নেপোলিটান পিজ্জা। এটা ইতালিতে তৈরি হয়। সর্বোচ্চ মানের উপকরণ ব্যবহার করা হয় বলে এই খাবারের স্বাদও চমৎকার। অন্যান্য উপকরণের পাশপাশি পিজ্জাটিতে তিন ধরনের টমেটো ব্যবহার করা হয় যা স্বাদ আরও বাড়িয়ে তুলে। এছাড়া নেপোলিটান পিজ্জা তৈরিতে কাঠের আগুন ব্যবহার করা হয়।

 

 

চকলেট, মেক্সিকো

চকলেট খেতে কার না ভালো লাগে! বিশেষ করে বাচ্চা ও তরুণরা এটা অনেক বেশি পছন্দ করেন। তবে যেকেউ আরও বেশি পছন্দ করবেন মেক্সিকান চকলেট। এটা পৃথিবীর সব খাবারের মধ্যে তৃতীয় সুস্বাদু খাবার। বলা হয়, মেক্সিকান চকলেট না থাকলে ভ্যালেন্টাইন ডে পূর্ণতা পেত না।

 

 

সুশি, জাপান

জাপানিরা যা তৈরি করে, তা খুব ভালোভাবেই তৈরি করে। এটা তাদের টয়োটা, সনি, ইয়ামাহা, নিকন ইত্যাদি প্রতিষ্ঠান দেখলেই বোঝা যায়। খাবারের ক্ষেত্রেও জাপানিদের সেরা উদ্ভাবন সুশি। এটা বিশ্বের মজাদার খাবারের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে।

 

 

পেকিং ডাক, চীন

চীনের তৈরি পেকিং ডাক পৃথিবীর মজাদার খাবারের মধ্যে পঞ্চম স্থানে রয়েছে। এটা গ্রিলড চিকেনের মতো তৈরি করা এক ধরনের আস্ত হাঁসের রোস্ট। এটা পাউরুটি কিংবা ব্রেডের সাথে পরিবেশন করা হয়। সাথে দেওয়া হয় পেঁয়াজ, শসা, সস ইত্যাদি।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.