বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ চাঁপাইনবাবগঞ্জে ৩দিনব্যাপী বিজ্ঞান মেলা ও অলিম্পিয়ার্ড উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ৩দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ার্ড এর উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার সকালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধায়নে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ হল রুমে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও। উপজেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, সহকারী কমিশনার রওশনা জাহান, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোফিকুল ইসলাম। এসময় গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ, নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসলাম কবীর, নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাসিনুর রহমান, রেহাইচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুল আলিম। পরে মেলার বিভিন্ন স্টুল ঘুরে দেখেন অতিথিরা।

মেলায় সদর উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা অংশ গ্রহন করছে। এছাড়াও সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত হয়।

পদার্থ, রসায়ন, জীব, গণিত এবং আইসিটি এই ৫টি বিষয়ে বিজ্ঞান অলিম্পিয়ার্ডে অংশ নেয় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৩ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.