বিজিবির অভিযানে কৃষক বেশে ইছামতী থেকে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার, পাচারকারীর ভারতে পলায়ন!  

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের অভ্যান্তরিন ও সীমান্তবর্তী এলাকার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
বিজিবি দেশের সিমান্ত অনুপ্রবেশ ঠেকানোর পাশাপাশি চোরাচালান রোধ, নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্র উদ্ধার, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় কৃষক বেশে বেনাপোল সীমান্তের ইছামতী নদীর পাড়ে কাদা থেকে ৩ কেজি ৩৫০ গ্রাম ছোট বড় ৬ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চৌকস সদস্যরা।
অভিযান চলাকালীন সময় পাচারকারীরা ইছামতী নদী পার হয়ে ভারতে পালিয়ে যায়। আজ মঙ্গলবার (১০ জানুয়ারী ২০২৩ ইং দুপুর) ১-টার সময় বেনাপোলের দৌলতপুর সীমান্তের কালীয়ানি বিএসএফ ক্যাম্পের ৩০০ গজ বিপরীতে বাংলাদেশের সীমানার ভেতর থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়।
এ বিষয়ে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান গণমাধ্যম কর্মীদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোলের দৌলতপুর সীমান্তের ইছামতী নদীর পাড়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান নিয়ে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অবস্থানরত সন্দেহ ভাজন এক ব্যক্তিকে গতিরোধ করতে বলা হলে সে ইছামতী নদী পার হয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়।
এসময় সেখানে অভিযান চালিয়ে ইছামতী নদীর পাড়ে কাদার মধ্যে থেকে ৩ কেজি ৩৫৩ গ্রাম ওজনের ছোট বড় ৬ পিচ স্বর্ণ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৬২ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারিতে হস্তান্তর করা হবে বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.