বিক্ষোভকারীদের সাথে এ কী আচরণ মার্কিন দম্পতির! অস্ত্র উঁচিয়ে হুমকি

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ঘটনা মিসৌরির সেন্ট লুইসে। সেখানকার মেয়রের পদত্যাগের দাবিতে তার বাড়ির দিকে যাচ্ছিলেন বিক্ষোভকারীরা। এসময় মেয়রের প্রতিবেশী এক দম্পতি অস্ত্র হাতে তেড়ে আসেন তাদের দিকে।

গত রবিবার (২৮ জুন) রাতে সেন্ট লুইসের মেয়র লিডা ক্রুসনের পদত্যাগের দাবিতে তার বাড়ির সামনে বিক্ষোভ করেন হাজারও মানুষ। বিশাল মিছিল নিয়ে তারা মেয়রের বাড়ির দিকে এগিয়ে যাচ্ছিলেন।

ঠিক এইসময় মেয়রের এই দুই প্রতিবেশী বেড়িয়ে আসেন অস্ত্র হাতে। এক পর্যায়ে স্বামী-স্ত্রী দুজনই বাইরে বেরিয়ে আসেন। তাদের আচরণ দেখে যে কেউ ভাবতে পারে কোনো হলিউড মুভির শুটিং চলছে।

এমন একটা মুহূর্ত যেকোনো সাংবাদিকের জন্যই লোভনীয়। আর সেই চেষ্টাই করছিলেন একজন। ঠিক সেসময় তার দিকে সরাসরি পিস্তল তাক করে হুমকি দেন নারীটি। নারীটি সরাসরি বিক্ষোভকারীদের দিকে অস্ত্র উঁচিয়ে হুমকি দেন।

কয়েকজন প্রতিবাদকারী এসময় তার সাথে বিবাদে জড়িয়ে পড়লেও বাকিরা এগিয়ে যান মেয়রের বাড়ির দিকে।

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের পুলিশদের সংস্কারের দাবিতে এখনও বিভিন্ন রাজ্যে বিক্ষোভ অব্যাহত আছে। গত শুক্রবার রাতে ফেসবুক লাইভে সেন্ট লুইসে সামনের সারির বিক্ষোভকারীদের নাম ঠিকানা পড়ে শোনান মেয়র লিডা ক্রুসন। এরপরই তার পদত্যাগের দাবি ওঠে। সেখানে মেয়র প্রতিবাদকারীদের সিটি হলের সামনে এসে খোলাখুলি আলোচনার প্রস্তাব দেন।

তবে গত রবিবার রাতেই তিনি টুইট করে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে বলেন তার এই কর্মকাণ্ডে কেউ আঘাত পেলে সেজন্য তিনি দুঃখিত। তবে পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন তিনি। (সূত্র : ডয়েচে ভেলে)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.