বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষণ প্রকল্পেরে এক মাসের প্রশিক্ষণ ক্যাম্পের সনদ প্রদান অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম -২০২২ এর এক মাসের প্রশিক্ষণ ক্যাম্প আজ (০৬ জুন) শেষ হয়েছে।
বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক সন্ধ্যায় প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলেদেন।
গত ১৫-২২ মার্চ সারা দেশে ব্যাপক প্রচার- প্রচারনার মধ্য দিয়ে অনলাইন নিবন্ধন প্রক্রিয়ায় উৎসাহী ক্রীড়া মেধা সম্পন্ন ছেলে-মেয়েরা ক্রীড়া প্রতিভা অন্বেষণ কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। ঢাকা বিকেএসপি ও সকল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রসহ ২২ জেলা থেকে বাছাইকৃত ১০০০ জন ক্ষুদে খেলোয়াড়দেরকে বিকেএসপিতে চলমান ১৯ ক্রীড়া বিভাগে (আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, জুডো, হকি, কারাতে, শ্যূটিং, সাঁতার, টেবিল টেনিস, তায়কোয়ানডো, টেনিস, ভলিবল, উশু, কাবাডি ও স্কোয়াশ) প্রশিক্ষণ প্রদান করা হয়।
এর মধ্যে ঢাকা বিকেএসপিতে ৪২১ জন ও বিকেএসপির অন্যান্য আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র গুলোতে ৫৭৯ জন ক্ষুদে খেলোয়াড়দের নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প পরিচালনা করা হয়।
আগামী জুলাই মসে এক মাসের ক্যাম্পে অংশগ্রহণকারী ১০০০ জনের মধ্য থেকে ক্রীড়া মেধা মূল্যায়ন সাপেক্ষে বাছাইকৃত ৪০০ জনকে নিয়ে দুই মাসের একটি প্রশিক্ষণ ক্যাম্পে অনুষ্ঠিত হবে এবং এখান থেকে চূড়ান্তভাবে বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের ২০২৩ সালের বিকেএসপি’র ভর্তি কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে।
উল্লেখ্য, বিগত সময়ে বিকেএসপি পারচালিত প্রতিভা অন্বেষণ কার্যক্রমের আওতায় প্রশিক্ষণ প্রাপ্ত অনেক খেলোয়াড়রা বর্তমানে জাতীয় ও আন্তর্জাতিক ক্রড়িাঙ্গনে জাতিকে সামনের থেকে নের্তৃত্ব দিচ্ছে।
সংবাদ প্রেরক বিকেএসপি জনসংযোগ কর্মকর্তা মো. আশরাফুজ্জামান / সাভারঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.