বিএসটিআই রাজশাহী’র উদ্যোগে ৫০তম বিশ্ব মান দিবস-২০১৯ উদ্যাপন

বিএসটিআই প্রতিবেদক: বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র উদ্যোগে ৫০তম বিশ্ব মান দিবস-২০১৯ উদ্যাপন উপলক্ষ্যে রাজশাহী মহানগরীর ‘স্টার হোটেল এর সম্মেলন কক্ষে আজ সোমবার সকাল ১১:০০ ঘটিকায় বিএসটিআই’র পরিচালক জনাব মোঃ খলিলুর রহমান এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় ‘Video Standards create a global stage’  অর্থাৎ ‘ভিডিও মান’ বৈশ্বিক সম্প্রীতির বন্ধন। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি জনাব মোঃ জাকীর হোসেন (যুগ্মসচিব),অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি), রাজশাহী বিভাগ, রাজশাহী; বিশেষ অতিথি জনাব সৈয়দ মোস্তাক হাসান, (উপ-সচিব), উপ-পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী ; জনাব মোঃ মনিরুজ্জামান, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী এবং বিশেষজ্ঞ অতিথি প্রফেসর ড. ইঞ্জিঃ এস. এম আব্দুর রাজ্জাক, ডিপার্টমেন্ট অব ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, রুয়েট, রাজশাহী উপস্থিত থেকে এবারের মান দিবসের প্রতিপাদ্যের উপর বিষয় ভিত্তিক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

প্রতিপাদ্য বিষয়ের উপর বিএসটিআই এর উপ-পরিচালক(মেট্রোলজি) জনাব মোঃ খাইরুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতি তার স্বাগত ভাষণে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই এর কার্যক্রম ও পরিচিতি এবং আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিস্তারিত বিবরণ দেন। প্রধান অতিথি তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে মানসম্মত ভিত্তিও ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন।

আন্তর্জাতিক মান অনুসরণ করে পণ্য উৎপাদন ও সেবা প্রদানে বিএসটিআইসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। সম্মানিত অতিথিবৃন্দ বিএসটিআই এর জনবল বৃদ্ধিসহ বিএসটিআই, রাজশাহী’র ল্যাবটেরীতে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করে পণ্য পরীক্ষণের আরও সুযোগ-সুবিধা বৃদ্ধি করার জোর দাবী উত্থাপন করেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিল্প ও বণিক সমিতি এবং ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারী,বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং মহানগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক মোঃ খলিলুর রহমান, পরিচালক, (বিএসটিআই), রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.