বিএসটিআই’র অভিযানে পাবনা ও নাটোর জেলায় প্রতিষ্ঠানকে ৯৫,০০০/- জরিমানা

 

বিএসটিআই প্রতিবেদক: (১). অদ্য ০৯-০৫-২০২১খ্রিঃ তারিখে পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে পাবনা জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে বিস্কুট, ব্রেড, লাচ্ছা সেমাই পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স শ্যামল দই ভান্ডার, বিসিক শি/ন, পাবনাকে বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা অনুযায়ী ৫০০০০/- জরিমানা করা হয়।
একইসাথে জেলার মাছিমপুর এলাকার পাবনা মোহাম্মদ এন্ড কোং প্রতিষ্ঠানটি মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে সেমাই মোড়কজাত করায় ২০০০০/- করা হয়। এছাড়া মেসার্স এভারনাইস ফিলিং স্টেশন, মাছিমপুর, সদর, পাবনা ডিসপেনসিং ইউনিট পরিমাপে সঠিক পাওয়া যায়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যােিজস্ট্রট জনাব মোঃ নাজমুস সায়াদাত রত্ন ও সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ শাহ আলম পলাশ খাঁন, পরিদর্শক (মেট) এবং পাবনা জেলা পুলিশ।
(২). অদ্য ০৯-০৫-২০২১খ্রিঃ তারিখে নাটোর জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে নাটোর জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে অবৈধ ভাবে বিস্কুট, ব্রেড, ও কেক পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স ফ্রেন্ডস বেকারী এন্ড বিস্কুট ফ্যাক্টরী, গোয়ালাদিঘী, সদর, নাটর কে বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা অনুযায়ী ২৫০০০/- জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যােিজস্ট্রট সুমা খাতুন ও সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা সর্বজনাব মোঃ কাউসার আলী, সহকারী পরিচালক (মেট), দেবব্রত বিশ্বাস সহকারী পরিচালক (সিএম), মোঃ রাকিবুল হাসান রিপন ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আবুল কায়েম, পরিদর্শক (মেট)।
এয়াড়াও রাজশাহী মহানগরীতে ফলমূল পরীক্ষা করে ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.