বিএনপি নেতা চাঁদের জামিন নাকচ, আবারও কারাগারে

বিশেষ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।
আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুর জিআরও আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ এ নির্দেশ দেন।
চাঁদের বিরুদ্ধে শেরপুরে মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু।
আদালতের পুলিশ পরিদর্শক খন্দকার শহীদুল হক জানান, মামলার তদন্ত কর্মকর্তার একাধিক দফায় আবেদনের প্রেক্ষিতে আদালত আসামির উপস্থিতি পরোয়ানার আদেশ দেন। সেই প্রেক্ষিতে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার আদালতে হাজির করা হয়। তিনি আগে থেকেই রাজশাহীসহ বিভিন্ন জেলার মামলায় কারাগারে আটক ছিলেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম বলেন, মামলার পরপরই কয়েকটি কারাগারে আটক প্রধান আসামি চাঁদকে শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছিল। ওই আবেদনের প্রেক্ষিতে তাকে শেরপুরের আদালতে হাজিরের পর শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনার বিষয়ে তদন্ত চলমান রয়েছে। দ্রুতই তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হবে।
২০২৩ সালের ১৯ মে রাজশাহীর পুঠিয়া এলাকায় জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ।
বিষয়টিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানঅকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ উল্লেখ করে বিএনপি নেতা চাঁদকে আসামি করে দেশের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি মামলা দায়ের হয়।
ওই ঘটনায় বিএনপি নেতা চাঁদকে প্রধান ও অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে সহযোগী আসামি করে ২৩ মে শেরপুরের আমলি আদালতে মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাধারণ। এর দুই দিন পর একই ঘটনায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল বাদি হয়ে আদালতে আরেকটি মামলা দায়ের করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.