বিএনপি নিঃশেষ হয়ে যায়নি , প্রতিটি সংকটের মুহূর্তে উঠে দাঁড়িয়েছে : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি:  বিএনপি নিঃশেষ হয়ে যায়নি – এমন মন্তব্য করে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার প্রত্যয় জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা। তারা বলেন, বিএনপি জনগণের দল, এই দল নিয়ে হতাশার কিছু নেই। রাজধানীতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবনী ভিত্তিক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ”খালেদা জিয়া” তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ গ্রন্থের পাঠ উন্মোচন বিএনপির শীর্ষ নেতারা। অনুষ্ঠানে দেয়া বক্তব্যে নেতারা অভিযোগ করেন, রাজনৈতিক উদ্দেশ্যেই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে একটা অস্বাভাবিক অবস্থায় দেশ চলছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদেরকে অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করতে হবে। আর গণতন্ত্রের মাতা কারাগারে থাকা অবস্থায় গণতন্ত্র মুক্তি পাবে না।

দলীয় সিদ্ধান্তেই বিএনপির নির্বাচিত কেউ সংসদে যাবেন না বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ। তিনি বলেন, আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছি যে আমাদের কোনো নির্বাচিত এমপি শপথ নেবেন না। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সামনে বসে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শেষ হয়ে যায়নি তার দল। তিনি বলেন, হতাশার কথা শুনতে চাই না।

বিএনপি নিঃশেষ হয়ে যায়নি, যারা বলেন যে বিএনপি নিঃশেষ হয়ে গেছে আমি কোনোদিন তাদের সাথে একমত নই। বিএনপি প্রতিটি সংকটের মুহূর্তে উঠে দাঁড়িয়েছে।

জনগণকে সঙ্গে নিয়ে আমাদেরকে গণতন্ত্রকে, দেশমাতাকে, দেশনেত্রীকে মুক্ত করতে হবে।

নেতাকর্মী ও সমর্থকদের হতাশা ঝেড়ে ফেলারও তাগিদ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.