বিএনপি এখন আবোল তাবোল বলছেন – আইনমন্ত্রী 

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: কোন দল যখন তার রাজনৈতিক অস্তিত্ব নিয়ে ভয়ে থাকে, তখন তারা আবোল তাবোল বলতে থাকে। তাই বিএনপি এখন আবোল তাবোল বলছে। এটাকে কোন ধর্তব্যের মধ্যেই ধরার প্রয়োজন নেই।
শুক্রবার (০৫ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে হার পাওয়ার প্রকল্পের আওতায় নারীদের ক্ষমতায়নে ও স্বাবলম্বি করতে ৮০জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণের আগে ভারত আওয়ামীলীগকে ক্ষমতায় বসিয়েছে বিএনপির এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি এ কথা বলেছেন।
পাহাড়ে বর্তমান পরিস্থিতি রাজনৈতিক অবস্থাকে ঘোলাটে করার চেষ্টা কিনা অপর এক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, এ বিষয়ে আরো তথ্যাদি জানা প্রয়োজন এবং আরো তথ্যাদি না জানা পর্যন্ত আমি কোন বক্তব্য দিতে চাই না। জেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে কসবা উপজেলা পরিষদ মিলনায়তেন হার পাওয়ার প্রকল্পের আওতায় নারীদের ক্ষমতায়নে ও স্বাবলম্বি করতে ৮০জন নারীকে ছয় মাস ব্যাপী আইটি প্রশিক্ষণ দেওয়া হয়। সেই ৮০জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ শাখওয়াত হোসেন, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাশেদুল কাওসার ভূইয়া, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শাহরিয়ার মুক্তার। এ সময় বক্তব্য রাখেন নারী আইটি সেবাদাতা তানজিনা আক্তার।
প্রধান অতিথির বক্তব্যে আইন মন্ত্রী বলেন, আজকের অনুষ্ঠান অত্যান্ত তাৎপর্যপূর্ণ। আপনারা জানেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্যে ছিল বাংলাদেশের সকল নাগরিক পুরুষ এবং মহিলা সকলেই সমান অবদানের অধিকারী হবেন। এটা তিনি সংবিধানের মধ্যে লিখে দিয়েছিলেন। সেই উদ্দেশ্য সফল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদেরকে নিজের পায়ে দাঁড়ানোর জন্য এবং নারীদেরকে ক্ষমতায়নের জন্য অনেক প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে এই হার পাওয়ার প্রকল্প অনেক গুরুত্বপূর্ণ।
আপনারা জানেন দেশের জনসংখ্যার শতকরা ৫০ ভাগ নারী। এই ৫০ ভাগ নারী যদি নিজের পায়ে দাঁড়াতে না পারে তাহলে কিন্তু এই দেশ বা জাতি কোনদিন এগোতে পারবে না। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় এক হাজার তিনশ কৃষকের মাঝে আউশ ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এ সময় প্রত্যেক কৃষককে ৫ কেজি আউশ ধান বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।
এছাড়াও মন্ত্রী সমাজ সেবা অধিদপ্তরের পরিচালনাধীন আড়াইবাড়ি ইসলামিয়া সায়েদীয়া এতিমখান, পুরকুইল আলহাজ্ব হাবিব চিশতি এতিমখানা ও নোয়াগাও আহসানিয়া
মিশন এতিমখানার ছয় মাসের খরচের চেক হস্তান্তর করেছেন। এর আগে মন্ত্রী সড়ক পথে ঢাকা থেকে কসবায় আসেন। পরে বিকালে আখাউড়া কেল্লা শহীদ মাজারে ইফতার সামগ্রী বিতরণ করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.