বিএনপি’র সভায় আওয়ামী লীগের হামলার অভিযোগ 

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। এই কর্মসূচিতে হামলা ও সভাস্থল ভাঙচুর করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও তাঁতী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এতে বিএনপির অর্ধ শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। দলীয় কার্যালয়ের ঘণ্টাব্যাপী অবরুদ্ধ ছিলেন জেলা বিএনপির শীর্ষ নেতারা।
জানা যায়, ২৪ আগস্ট বুধবার বিকেল সাড়ে ৬টায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি শেষে নেতা-কর্মীদের বক্তব্য দেওয়ার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বালিয়াডাঙ্গী চৌরাস্তা বাজারে থমথমে পরিবেশ রয়েছে। এদিকে নেতা-কর্মীদের অবরুদ্ধ রেখে আওয়ামী লীগ তার সহযোগী সংগঠনগুলো পাল্টা বিক্ষোভ মিছিল করছে।
এ বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোবাইলে বলেন, ‘শান্তিপূর্ণ কর্মসূচির শেষ পর্যায়ে আওয়ামী লীগ ও পুলিশ যৌথভাবে আমাদের ওপর হামলা চালায় এবং ছত্রভঙ্গ করে দেয়। পরে আমরা দলীয় কার্যালয়ের ভেতর অবস্থান নিলে বাইরে সভাস্থল ভাঙচুর করে। আমরা জেলা শীর্ষ নেতা-কর্মীরাসহ প্রায় ২ ঘণ্টা ধরে অবরুদ্ধ রয়েছি। দলীয় কার্যালয়ের ভেতরে দরজা ভেঙে আমাদের হামলা করার কয়েকবার চেষ্টা করেছে।
’দলীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩টায় পুলিশি বাধা উপেক্ষা করে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ডাক দেওয়া বিক্ষোভ মিছিল হয় চৌরাস্তায়। এরপরে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সভায় বক্তব্য প্রদান শুরু করেন। অভিযোগ উঠেছে, সভায় স্থানীয় এমপিকে কটাক্ষ করে বক্তব্য দিলে হামলা চালায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ডান বলেন, শান্তিপূর্ণ ভাবে বিএনপি’র সভাসমাবেশ চলছিল। এর মধ্যে স্থানীয় এমপি’র বিরুদ্ধে বিরূপ মন্তব্য করায় স্থানীয় কিছু ছাত্রলীগের ছেলে প্রতিবাদ করে। তবে হাতাহাতির কোনো ঘটনা ঘটেনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.