নব-নিয়োগপ্রাপ্ত আয়াকে কুপ্রস্তাব: বক্তারপুর আবুল খায়ের উচ্চবিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগের পাহাড়, স্কুলের অর্থ আত্মসাৎসহ দুর্নীতি প্রমাণিত


নবীগঞ্জ প্রতিনিধি: বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের বক্তারপুর আবুল খায়ের উচ্চবিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন এর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।
জেলা শিক্ষা অফিসার এর প্রতিবেদন অনুযায়ী বিদ্যালয়ে অনুপস্থিত,দায়িত্বে অবহেলা, অর্থ আত্মসাৎ,অনৈতিক আচরণ প্রমাণিত হওয়ায়, স্বীকৃতিপ্রাপ্ত বেসরকারী স্কুলের চাকুরীর শর্ত বিধিমালার শর্ত ১৯৭৯ (১১) অনুচ্ছেদ এবং বেসরকারী স্কুল কলেজ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১৮ (খ) ধারা অনুযায়ী কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না এ বিষয়ে ৭ সাত কর্মদিবসের মধ্যে লিখিত জবাব মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে প্রেরণ করার জন্য নির্দেশ ও প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৪ ফ্রেরুয়ারী সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি জেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে বক্তারপুর আবুল খায়ের উচ্চবিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন এর বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে তদন্ত শুরু করে জেলা শিক্ষা অফিসার।
গত ১৯ মে তদন্ত প্রতিবেদনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির প্রাথমিক সত্যতা পায় তদন্ত কমিটি। তদন্ত কার্যক্রম পর্যালোচনা করে লিখিত ও মৌখিক বক্তব্যে প্রতিয়মান হয় যে, বিদ্যালয়ে অনুপস্থিত ও দায়িত্বে অবহেলা, স্কুলের অর্থ আত্মসাৎ,অনৈতিক আচরণ করেছেন প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন।
এছাড়াও ঘুষ দাবীসহ অসংখ্য অভিযোগের পাহাড় তার বিরুদ্ধে। তদন্তে বেড়িয়ে আসে নবনিয়োগপ্রাপ্ত আয়াকে কুপ্রস্তাব দেন এই প্রধান শিক্ষক। বিভিন্ন সময় হয়রানি ও করেছেন তাকে।
এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন বিটিসি নিউজকে জানান, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.