বাতাসের ধাক্কায় ভেঙে পড়ল ৪৯ কোটি রুপির সেতু

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ঝড়ো বাতাসের ধাক্কায় ভেঙে পড়েছে নির্মাণাধীন এক সেতু। ভারতের তেলেঙ্গানা রাজ্যে ঘটেছে এই ঘটনা। ২০১৬ সালে কাজ শুরু করলেও শেষ হয়নি এই সেতুর নির্মাণ। শেষ পর্যন্ত মঙ্গলবার ঝড়ো বাতাসের কারণে সেতুটি ভেঙে পড়েছে।
গতকাল সোমবার গভীর রাত থেকেই সেখানে তীব্র বেগে বাতাস বইছিল। সেই বেগেই সেতুটি ভেঙে পড়ে। গভীর রাতে এই দুর্ঘটনা ঘটায় কেউ হতাহত হননি। আজ মঙ্গলবার সেতুটি ভাঙা দেখে পুলিশে খবর দেয় গ্রামবাসী্
২০১৬ সালে তেলঙ্গানা বিধানসভার তৎকালীন স্পিকার এস মধুসুধন চারি ও স্থানীয় বিধায়ক পুত্তা মধু মানাইর নদীর বুকে প্রায় এক কিলোমিটার দীর্ঘ সেতুটির নির্মাণকাজের উদ্বোধন করেন। সেতুটির নির্মাণের জন্য প্রায় ৪৯ কোটি রুপি বরাদ্দ দেওয়া হয়, বাংলাদেশি মুদ্রায় যা অর্ধশত কোটি টাকারও বেশি।
এক বছরের মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ করার সময়সীমা নির্ধারণ করা হয়েছিল। সেতুটি নির্মাণ হলে সেখানকার তিনটি শহর— মানথানি, পারাকাল ও জাম্মিকুন্টার মাঝে প্রায় ৫০ কিলোমিটার দূরত্ব কমে যাবে। কিন্তু সেতুটি নির্মাণ হয়নি।
গত পাঁচ বছর ধরে সেতুটির নিচে মাটির রাস্তা তৈরি করে গ্রামবাসীরা একই পথ ব্যবহার করে আসছেন। সোমবারের বাতাসে সেতুটির প্রায় ১০০ ফুট দূরত্বের দু’টি পিলারের মাঝের অংশের দুটি কংক্রিটের গার্ডার ভেঙে পড়েছে। সেতুটির অবশিষ্ট তিনটি গার্ডারও যেকোনও সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.