বাজার নিয়ন্ত্রন মনিটরিং টিম গঠন: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাজার মনিটরিংয়ের জন্য প্রতিটি জেলায় এবং ঢাকা শহরে চারটি মনিটরিং টিম গঠন করা হয়েছে। প্রতি জেলার জেলা প্রশাসকদের মোটা, মাঝারি ও সরু ধান-চালে দর বেঁধে দেওয়া হয়েছে। নির্বাচনের কারণে এক সপ্তাহ ধরে পরিবহন বন্ধ থাকায় কয়েকদিনের জন্য চালের দাম কেজিপ্রতি ১-২ টাকা বৃদ্ধি পেয়েছিল। বর্তমানে চালের বাজার নিম্ন মুখি এবং স্বাভাবিক আছে।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় নওগাঁ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, চলতি মৌসুমে আমনের ব্যাপক ফলন হয়েছে। কৃষকরা ধানের ন্যায্য মূল্য পাচ্ছেনা। সরকার ধান ও চালের দাম বেঁধে দিয়েছেন। মিল মালিকরা যদি সে দরে কিনে তাহলে তাদেরও লাভ হবে, বাজারও স্থিতিশীল থাকবে এবং কৃষকরাও দাম পাবে। তারপরও কৃষকরা ন্যায্যমূল্য পেতে আর কি ধরনের নীতিমালা করা যায় তা নিয়ে মন্ত্রনালয়ে বসা হবে। যে মনিটরিং টিম গঠন করা হয়েছে আমরা রিপোর্ট নেয়ার পর আবারও বসব এবং সিদ্ধান্ত নিব।

এরআগে সার্কিট হাউজে রাজশাহী বিভাগের মাঠ পর্যায়ের খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে খাদ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নওগাঁ জেলা প্রশাসক মো: মিজানুর রহমানের সভাপতিত্বে খাদ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, সাধারন সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আলীসহ রাজশাহী বিভাগের সকল খাদ্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে আজ দুপুর আড়াইটায় দলীয় নেতাকর্মীরা খাদ্যমন্ত্রীকে নওগাঁ শহরের বাইপাস সান্তাহার থেকে হাজার হাজার মোটর সাইকেল নিয়ে বরণ করে নিয়ে আসেন সার্কিট হাউজে। বিকেল ৫টায় মরহুম আব্দুল জলিলের কবরে শ্রদ্ধানিবেদন করেন এবং পরে নওগাঁ শহরের নওযোয়ান মাঠে পৌর আওয়ামীলীগের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.