বাগেরহাট-৩ আসনে হাবিবুন নাহারই একমাত্র প্রার্থী



খুলনা ব্যুরো : মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মাত্র একটিমাত্র মনোনয়ন জমা পড়ল বাগেরহাট-৩(রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনের জন্য। আর আওয়ামীলীগের সমর্থন নিয়ে এ মনোনয়নপত্রটি দাখিল করলেন খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রপত্নী হাবিবুন নাহার। বৃহস্পতিবার সকালে তিনি বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এসময় কেসিসির নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকসহ স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অন্য কোন প্রার্থী এ উপ-নির্বাচনের জন্য মনোনয়ন পত্র দাখিল না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই হাবিবুন নাহার যে সংসদ সদস্য নির্বাচিত হচ্ছেন সেটি প্রায় নিশ্চিত। তার পরেও নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী অন্যান্য কার্যাদি সম্পন্ন না হওয়া পর্যন্ত নির্বাচিত বলা বলা যাচ্ছে না।

আগামী ২৬ জুন ওই আসনের উপ-নির্বাচন হওয়ার কথা। কিন্তু এর আগে বৃহস্পতিবার দাখিল, ২৭ মে রবিবার বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য রয়েছে। যেহেতু অন্য কেউ মনোনয়নপত্র দাখিল করেননি সেহেতু রবিবারের বাছাইতে টিকে গেলেই হয়ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা দেয়া হতে পারে হাবিবুন নাহারকে। উল্লেখ্য, ওই আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচন করেন খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

পরে নির্বাচন কমিশন ঘোষিত বাগেরহাট-৩ শূণ্য আসনে উপ-নির্বাচনের দিন ধার্য করা হয় ২৬ জুন। ইতোমধ্যে আওয়ামীলীগের পক্ষ থেকে তালুকদার আব্দুল খালেক পত্নী হাবিবুন নাহারকে দলীয় মনোনয়নও দেয়া হয়। অন্য কোন প্রার্থী উপ-নির্বাচনে অংশ না নেয়ায় নির্বাচনের আগেই নির্বাচিত হতে যাচ্ছেন হাবিবুন নাহার।

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: নূরুজ্জামান তালুকদার বলেন, যেহেতু একটিমাত্র মনোনয়নপত্র জমা পড়েছে সেহেতু রোববারের বাছাই শেষেই হয়ত একজনকে নির্বাচিত ঘোষণা করা হতে পারে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.