বাগেরহাটে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ

বাগেরহাট প্রতিনিধি: শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাগেরহাটে করোনায় কর্মহীন বিভিন্ন শ্রেনি পেশার ৯২০ জন মানুষকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, খানজাহান আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আসিফ উদ্দিন রাখি, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।
উপকারভোগীদের মধ্যে বাবুর্চি ৮৩ জন, নরসুন্দর ৩০, রিক্সাচালক ২০, চায়ের দোকানী ২০, মৎস্যজীবী শ্রমিক ৬৭, দর্জি কাটিং মাস্টার ৪৮, গৃহকর্মী ২৫, নন-এমপিও শিক্ষক ৩২৫, কিন্ডার গার্টেন শিক্ষক ২৫৪, এবং ৫৮ জন যাত্রাশিল্পী রয়েছেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে অসহায় মানুষদের সহযোগিতা করা হয়েছে। এর অংশ হিসেবে আজকে বিভিন্ন শ্রেণি পেশার ৯২০ জনকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।এদিকে নানা কর্মসূচির দিয়ে হাতে নিয়েছেন জেলা প্রশাসন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপূত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের (৭২ তম) জন্মদিন উদযাপিত হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাগেরহাট  জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ আজিজুর রহমান।
দিনটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের নেতৃত্বে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। সাধারণ মানুষের মাঝে বিভিন্ন গাছের বিতরণ করা হয়। পরে ৩২০ জন অসহায় মানুষের মাঝে দুই হাজার টাকা করে প্রদান করা হয়।
এসব কর্মসূচিতে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, মোঃ শাহিনুজ্জামান, সোনালী ব্যাংকের এজিএম সেখ আল মামুন, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলীসহ সোনালী ব্যাংক ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.