বাগেরহাটে কমিউনিটি ক্লিনিকে বুস্টার ডোজ দিবস পালন

বাগেরহাট প্রতিনিধি: সারাদেশের ন্যায় বাগেরহাটের সদর উপজেলার সকল কমিউনিটি ক্লিনিকে জাতীয় কর্মসূচী “বুস্টার ডোজ দিবস” পালন উপলক্ষ্যে বুস্টার ডোজ টিকা প্রদান কর্মসূচী কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
সদর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: প্রদীপ কুমার বকশী’র পরিচালনায় ৩২ টি কমিউনিটি ক্লিনিকে গতকাল সকাল ৯ টা থেকে এ কার্যক্রম শুরু হয়। বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে গিয়ে দেখা গেছে টিকাগ্রহিতাদের ভীড় রয়েছে।
তৃনমূলের জনগন বেশ উৎসাহ নিয়েই টিকা গ্রহন করছেন। বাড়ীর কাছের কমিউনিটি ক্লিনিকে গিয়ে দ্রুত টিকা নিতে পেরে এলাকাবাসী সন্তোস প্রকাশ করে।
সদর উপজেলার মুক্ষাইট কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো: মিজানুর রহমান বলেন, বাংলাদেশের তৃনমূলে প্রতিষ্ঠিত প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে আজ এই বুস্টার ডোজ দিবসে একযোগে টিকা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
এর আগেও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে নির্ধারিত ৭৫ লাখ টিকা প্রদানের লক্ষ্যমাত্রায় প্রায় ৫০ লাখ টিকা এই কমিউনিটি ক্লিনিক থেকে প্রদান করা হয়েছিল। আজকের বুস্টার ডোজ দিবসেও প্রায় ৫০ লাখ বুস্টার ডোজ টিকা প্রদান করে সরকারের নির্ধারিত লক্ষ্যমাত্রায় আশানুরুপ সফলতা দেখাবে বলে সিএইচসিপি আশাবাদ ব্যাক্ত করেন।
বুস্টার দিবসের এই কর্মসূচী সম্পর্কে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকশী বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে নির্দেশনা পেয়ে উপজেলার সকল কমিউনিটি ক্লিনিকে বুষ্টার ডোজ হিসাবে ফাইজার টিকা প্রদানের ব্যাবস্থা করেছি। জনগনও উৎসাহ নিয়ে যাতে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহন করে সেজন্য প্রচারনার ব্যাবস্থা করেছি। পূর্বের মত এবারও সদর উপজেলার করোনা টিকা কার্যক্রম সফলভাবে সম্পাদিত হয়েছে।
টিকা নেওয়ার পরেও যাতে নিয়মিত মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলে সে বিষয়েও কাউন্সিলিং করতে নির্দেশনা দিয়ে কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিদের মাধ্যমে টিকাগ্রহিতাদের সচেতন করিয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.