বাগেরহাটের মোরেলগঞ্জে দুই ঘন্টার ব্যবধানে বৃদ্ধ দম্পতির মৃত্যু


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে প্রায় দুই ঘন্টার ব্যবধানে এক দম্পতির মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে মোরেলগঞ্জ পৌরসভার সেরেস্তারদার বাড়ি এলাকার বাড়িতে প্রায় দুই ঘন্টার ব্যবধানে বৃদ্ধ এই দম্পতির মৃত্যু হয়।

এই বৃদ্ধ দম্পতি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, হ্নদরোগসহ নানা জটিল রোগে ভূগছিলেন। তাদের মৃত্যু স্বাভাবিক, এতে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

তারা হলেন, মোরেলগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের সেরেস্তাদার বাড়ি এলাকার গীতা রঞ্জন ভৌমিক (৭২) ও তার স্ত্রী শিপ্রা রাণী ভৌমিক (৬৫)।

দম্পতির ছেলে সুবল ভৌমিক সাংবাদিকদের বলেন, আমার বাবা ও মা আলাদা আলাদা ঘরে ঘুমাতেন। বুধবার সকালে মার ঘরে যেয়ে মাকে ডাকাডাকি করতে থাকি। কোন সাড়াশব্দ না পেয়ে কাছে যেয়ে দেখি নি:শ্বাস আর চলছে না। পরে স্থানীয় ডাক্তার ডাকলে ডাক্তার মৃত ঘোষণা করেন। এর ঘন্টা দুই পরে বাবার ঘরে যেয়ে দেখি বাবারও একই অবস্থা।

আমার বাবা ও মা দুজনই গত দুই বছর ধরে উচ্চ রক্তচাপ, হ্নদরোগসহ নানা জটিল রোগে ভূগছিলেন। ভারতের চিকিৎসকদের ব্যবস্থাপত্রে তাদের চিকিৎসা চলছিল। গত জানুয়ারিতেও তারা ভারতে চিকিৎসা নিয়ে আসেন।

পরিবারের বরাত দিয়ে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন দুপুরে বলেন, আজ বুধবার সকাল ছয়টার দিকে মোরেলগঞ্জ পৌরসভার সেরেস্তারদার বাড়ি এলাকার কাপড় ব্যবসায়ি গীতা রঞ্জন ভৌমিকের স্ত্রী শিপ্রা রাণী ভৌমিক মারা যান। এর ঘন্টা দুই পরে আটটার দিকে গীতা রঞ্জন ভৌমিকও মারা যান।

বৃদ্ধ এই দম্পতি গত প্রায় দুই বছর ধরে উচ্চ রক্তচাপ, হ্নদরোগসহ নানা জটিল রোগে ভূগছিলেন। তারা মাঝে মাঝে ভারতে চিকিৎসার জন্য যেতেন। সর্বশেষ গত জানুয়ারি মাসে এই দম্পতি ভারত থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে ফেরেন।

ভারতের চিকিৎসকদের পরামর্শে তারা নিয়মিত ওষুধ সেবন করতেন। নানা শারীরিক অসুস্থতার কারনে বাড়িতে বসেই তাদের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংবাদ পেয়ে স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম ওই বাড়িতে যেয়ে তাদের বিষয়ে খোঁজ খবর নিয়েছে।

তাদের শারীরিক অসুস্থতা ও বার্ধক্যজনিত কারনে এই দম্পতির মৃত্যু হয়েছে। তাদের মৃত্যু স্বাভাবিক, এতে স্থানীয়দের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.