বাগাতিপাড়ায় বৃষ্টির আশায় দুটি স্থানে ইসতিসকার নামাজ আদায়

নাটোর প্রতিনিধি: তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। চলমান এ দাবদাহ থেকে রক্ষা পেতে এবং রহমতের বৃষ্টির জন্য বৃহস্পতিবার নাটোরের বাগাতিপাড়ায় দুটি পৃথকস্থানে মহান আল্লাহর দরবারে ইসতিসকার বিশেষ নামাজ আদায় ও মোনাজাত করা হয়েছে।
সকাল সাড়ে ৮টায় উপজেলার জিগরি প্রাথমিক বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়। কাজীপাড়া মাদরাসার মওলানা শিক্ষক আবু বকর সিদ্দিক নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন।
অপরদিকে সকাল ১০টায় বাগাতিপাড়া পৌরভবন সংলগ্ন ঈদগাহ মাঠে উপজেলা ইমাম সমিতির সভাপতি মওলানা আফজাল হোসেনের ইমামতিতে ইসতিসকার নামাজ আদায় করা হয়। উভয়স্থানে নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা ও মোনাজাত করেন ধর্মপ্রাণ মুসুল্লিরা।
স্থানীয়রা জানান, সকালে নানা বয়সি মানুষ নামাজের জন্য মাঠে হাজির হন। এরপর দুই রাকাত নামাজ আদায় করেন। নামাজ শেষে দুই হাত তুলে প্রচন্ড গরম, তীব্র তাপপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে মোনাজাত করেন। নামাজ শেষে মেয়র একেএম শরিফুল ইসলাম লেলিন বলেন, বৃষ্টিবাদল নেই। তীব্র দাবদাহে জনজীবন অতিষ্ঠ। দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি গাছপালাসহ প্রাণিকুল কষ্টে আছে। ইসতিসকার নামাজ আদায়ের মাধ্যমে মহান আল্লাহর দরবারে রহমতের বৃষ্টির জন্য প্রার্থণা করে সবাই দোয়া করেছেন।
মওলানা আফজাল হোসেন বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো- মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। সে জন্য সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.