বাগমারার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান যাত্রাগাছি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম


বাগমারা প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ এ মাদ্রাসা পর্যায়ে রাজশাহী জেলার বাগমারা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (মাদ্রাসা) প্রধান নির্বাচিত হয়েছেন মাওলানা নূরুল ইসলাম।
উপজেলার যাত্রাগাছি ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষ পদে কর্মরত রয়েছেন। তিনি এবারে মাদ্রাসা ক্যাটাগরিতে শিক্ষা পদক-২০২৩ অর্জন করেছেন।
জানা গেছে, তিনি উপজেলা সদর ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসার প্রভাষক পদে দীর্ঘ দিন শিক্ষকতা করেছেন। পরে তিনি যাত্রাগাছি ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষ পদে যোগদান করে ধীরে ধীরে পরিবর্তন হতে থাকে মাদ্রাসার সার্বিক পরিবেশ। পড়াশোনার মান বৃদ্ধির সঙ্গে বাড়তে থাকে শিক্ষার্থীর সংখ্যা।
দক্ষ ম্যানেজিং কমিটির প্রচেষ্ঠায় ও এলাকাবাসীর সহায়তায় অল্প সময়ের মধ্যেই অধিক সুনাম অর্জন করে মাদ্রাসা। প্রতিষ্ঠানের অবকাঠামোগত পরিবর্তন এবং বর্তমানে মনোরম পরিবেশ ও নানবিধ উন্নয়ন করা হয়েছে। খেলাধুলা, সাংস্কৃতিক অঙ্গন ও লেখাপড়ায় বেশ পরিবর্তনের ছোঁয়া লেগেছে।
২০২৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত হলে মাদ্রাসার ৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্যতা বয়ে আনে।
এরা হলো: কোরান তেলাওয়াতে ক গ্রুপে- জান্নাতুন নেছা ও খ গ্রুপে ফারেহা প্রথম স্থান, হামদ/নায়াত ও দেশাত্ববোধক গানে ক গ্রুপে- ওমর ফারুক প্রথম। কবিতা আবৃতিতে ও উপস্থিত বক্তৃতায় ওবাইদুল্লাহ প্রথম ও বিতর্ক প্রতিযোগিতায় আব্দুল আওয়াল প্রথম স্থান অধিকার করে।
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত যাচাই-বাছাই পর্বে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (মাদ্রাসা) প্রধান নির্বাচিত হওয়ায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দোয়া কামনা করেন। তিনি শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রম করে প্রতিষ্ঠানটি উন্নয়ন সাধন কর সম্ভব হয়েছে বলে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.