বাগমারায় স্বতন্ত্র প্রার্থী সমর্থকের উপর হামলা


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় রোববার হাসনীপুর (মাদারীগঞ্জ) বাজারে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক নির্বাচনের প্রচারে গেলে প্রতিপক্ষ আ’লীগের মনোনীত নৌকার প্রার্থী কালামের একদল ক্যাডার বাহিনী পিছন থেকে হামলা চালায়। হামলার সময় হামলাকারীরা প্রথমে ইট-পাটকেল ছুঁড়ে।
পরে তারা সামনে দিকে এগিয়ে আসে। তারা নির্বাচনে প্রচাররত সাংসদ এনামুল হক ও তার প্রচাররত সংগে থাকা কর্মীদের ঘিরে ধরে মার-পিট শুরু করে। এতে প্রার্থী এনামুল হক রক্ষা পেলে অন্তত: ২০/২৫ জন নেতাকর্মী আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিভিন্ন জনকে বিভিন্ন ভাবে চিকিৎসার জন্য নেয়া হয়।
আহতরা হলেন, শাহাদত হোসেন (৩০), আশরাফুল ইসলাম (৩৭), আবু বাক্কার (৪০), মিজানুর রহমান (৫০) মরিযম (৩৬), আবেদা কাতুন (৫০), জাহানারা (৪২)। গুরুত্বর আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে বাগমারায় ভর্তি করানো হয়েছে।
এদিকে ঘটনা স্থলে পুলিশ থাকলেও পুলিশের ব্যারিকেট ভেঙ্গে কি ভাবে প্রচারকালীন আক্রমন করা হলো এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে। বার বার একের পর এক দুই প্রার্থীর সংঘর্ষ ও উত্তেজনায় এলাকায় সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। তবে তাৎক্ষনিক পুলিশ ও বিজেপি ঘটস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে বাগমারা থানা পুলিশ জানিয়েছেন। সংর্ঘষের পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
ঘটনার পর পর উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটানিং অফিসার ঘটনার স্থল পরিদর্শন করেছেন। এদিকে ঘটনার পর পর স্বতন্ত্র প্রার্থী এনামুল হক মাদারীগঞ্জ বাজারে দুস্কৃতিদের আটক করে দৃস্টান্তমুলক স্বাস্থির দাবি করে এক প্রতিবাদ সভা করেন। প্রার্থী এনামুল হক বলেন, কোন রকম বিষয় ছাড়া প্রতি পক্ষের লোকজন অন্যায় করে তাদের উপর হামলা চালিয়েছে। নির্বাচনে প্রতিপক্ষ নির্বাচনকে প্রতিহত করতে হামলা ও সংঘর্ষ চালাচ্ছে।
অপর দিকে রোববার বিকালে শিকদারী এলাকায় কালামের নৌকার প্রচারত কর্মীদের উপরে হামলার ঘটনা ঘটেছে বলে নির্বাচন কমিটির আহবায়ক রাজশাহীর বার এ্যাসোসিয়েশনের সভাপতি ইব্রিহমি হোসেন দাবি করেছেন।
এছাড়া বিকাল ৫টার দিকে মাদারীগঞ্জ বাজারের সংঘর্ষের ঘটনায় স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের প্রচার প্রচারনার সময় তার লোকজন স্থানীয় নৌকার অফিসের সামনে উস্কানিমুলক শ্লোগান দিতে থাকলে ওই ক্যাম্পে থাকা নেতাকর্মীরা পাল্টা শ্লোগান দেয়। এ সময় স্বতন্ত্র প্রার্থী এনামুলের লোকজন নৌকার অফিস ভাঙ্গচুর ও ক্যাম্পে থাকা নৌকার কর্মীকে মারপিট করেছে বলে দাবি করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.