বাগমারায় ভূমিদস্যুদের দাপটে অসহায় এক কৃষক পরিবার

প্রতীকী ছবি
বাগমারা প্রতিনিধি: বাগমারায় এক ভূমিদস্যুর দাপটে জমিচাষ করতে মাঠে জমিচাষ করতে পারছেন না এক অসহায় কৃষক পরিবার। জোর পূর্বক জমি দখলসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত ওই ভূমিদস্যুর দাপটে অসহায় হয়ে পড়েছেন বিহানালী লিচুপাড়ার কৃষক রমজান আলী ও তার ছেলে হারুন অর রশিদ।
ওই ঘটনায় ভুক্তভোগীরা বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছে বলে জানা গেছে। ওই ঘটনায় পুলিশ আইনগত ব্যবস্থা নিচ্ছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।
থানার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বিহানালীর লিচুপাড়া গ্রামের রমজান আলীর সাথে জমি নিয়ে বিনা কারণে জড়িয়ে একই গ্রামের মৃত ওসমান আলীর ছেলে লোকমান আলী (৪২) জমি জবর দখল নিতে মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেন।
এ ঘটনায় লোকমান আলী ও তার সহযোগী গ্রামের জনাব আলীর ছেলে ইউনুস আলী, ভুট্রু, জালাল, আবুলসহ ১৫/১৬ জন বকাটে এক জোট হয়ে জমি গ্রাস করতে মারপিট ও ভয়ভীতি অব্যাহত রেখেছে। উপরোক্ত বকাটেদের সন্ত্রাসী কাজে একাধিক অভিযোগ রয়েছে। তাদের হুমকি-ধামকিতে জমিতে নামতে পারছেন না বলে দাবি করেন কৃষক রমজান আলীর ছেলে হারুন আর রশিদ।
তিনি বলেন, জমির কোন কাগজপত্র ছাড়াই বিবাদী লোকমান হোসেন জোর পূর্বক তার বাঁশঝাড়সহ বিভিন্ন জমি দখল নিতে পাঁয়তার করছে। শুক্রবার তার বাঁশঝাড়ে লোকমান ও তার সাঙ্গপাঙ্গরা বাঁশ জোর পূর্বক কাটতে গেলে সেখানে বাধাঁ দিতে গেলে তারা আমাকে বেদম প্রহার করে। পরে আমার চাচারা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। একই ভাবে শনিবার চাচা সাহার আলী মাঠে জমিচাষ দিতে গেলে প্রতিপক্ষরা তাকে ঘিরে মারপিট করে।
এ ঘটনার পর থেকে জমিচাষ করতে তারা কেউ মাঠে যেতে পাছে না। প্রতিপক্ষ এক ধরনের সন্ত্রাসী তারা তাকে ধাওয়া করে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাতে শুরু করেছেন। ওই ঘটনায় বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগটি তদন্তের জন্য বাগমারা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সাইদুর রহমান ঘটনাস্থলে যান এবং ঘটনার সত্যতা পান। তিনি বিষয়টি থানার অফিসার ইনচার্জকে অবহিত করবেন বলে জানান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সাইদুর রহমান বিটিসি নিউজকে বলেন, বিষয়টি অবহিত হবার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। খোঁজখবর নিয়ে তিনি আইনগত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.