বাগমারায় ভাইবোনকে অপহরণ করে পালানোর সময় আটক-১


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় রাস্তার পাশে খেলতে থাকা ভাইবোনকে অপহরণ করে পালানোর সময় এক ব্যক্তিকে লোকজন আটক করে পুলিশে দিয়েছেন।
আটক অপহরণকারী হলেন, নওগাঁর আত্রাই উপজেলার পারকাসন্দা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে আবদুস সামাদ (৪৮)। এই বিষয়ে শিশুদের বাবা আবদুর রশিদ বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন।
সোমবার সন্ধ্যায় রাজশাহীর বাগমারার হামিরকুৎসা ইউনিয়নের কোনাবাড়িয়া এলাকায় এই ঘটনা ঘটেছে।
বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার বিটিসি নিউজকে বলেন, আটক আবদুস সামাদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মুক্তিপণ আদায়ের জন্য শিশুদের অপহরণের চেষ্টা করা হয়েছিল বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
পুলিশ ও স্থানীয়রা বলেন, গতকাল সন্ধ্যার আগে শিশু সিমি খাতুন (১১) ও তার ছোটভাই সাদিকুল ইসলাম (৪) অন্য শিশুদের সঙ্গে বাড়ির কাছাকাছি রাস্তার পাশে খেলছিল। এসময় ওই পথ দিয়ে আবদুস সামাদ নামের এক মোটরসাইকেল আরোহী যাচ্ছিলেন। তিনি শিশুদের খেলতে দেখে তাদের কাছাকাছি গিয়ে মোটরসাইকেল থামান।
এসময় খাবার কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে শিশু সাদিকুল ইসলাম ও সিমি খাতুনকে মোটরসাইকেলে তুলে দ্রæত সামনে দিকে চলে যান। ওই খানে থাকা সাথী খাতুন নামের আরেক শিশু দৌড়ে বাড়িতে গিয়ে খবর দেয়। এসময় শিশুর পরিবারের সদস্য ছাড়াও প্রতিবেশিরা আরেকটি বাইক নিয়ে অপহরণকারীকে ধাওয়া করেন। প্রায় এক কিলোমিটার দূরে তালঘরিয়া এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় অপহরণকারীকে ধরে ফেলা হয়। শিশু দুইজনকে উদ্ধার করা হয়।
এসময় কিছু লোকজন উত্তেজিত হয়ে পড়লে অবস্থা বেগতিক হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান একজন গ্রামপুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে অপহরণকারীকে হেফাজতে নেওয়ার ব্যবস্থা করেন। খবর দেওয়া হলে স্থানীয় ভাগনদী পুলিশ তদন্তকেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অপহরণকারীকে আটক করে।
বাগমারা থানার ওসি জানান, আবদুস সামাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে জানা গেছে, তিনি চোর ও টাউটগোছের। শিশু ও পরিবারের পরিচিতও নন। মামলা হয়েছে। পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.