বাইডেনের কমান্ডারকে বের করে দিলো হোয়াইট হাউস

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: একের পর এক লোকজনকে কামড়ে চলেছে বাইডেনের কুকুর কমান্ডার। সবশেষ এটি হোয়াইট হাউসে সিক্রেট সার্ভিসের এক নারী কর্মকর্তাকে কামড় দিয়েছে। ফলে এবার তাকে হোয়াইট হাউস থেকে বের করে দেওয়া হয়েছে। মার্কিন ফাস্ট লেডি ঝিল বাইডেনের এক মুখপাত্র এ তথ্য জানিয়েছে।
বুধবার ফাস্ট লেডির যোগাযোগ কর্মকর্তা এলিজাবেথ আলেকজান্ডার জানান, প্রেসিডেন্ট বাইডেন ও তার স্ত্রী হোয়াইট হাউসের কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়ে বেশ উদ্বিগ্ন। এ কর্মকর্তারাই তাদের নিরাপত্তা নিশ্চিত করে থাকেন।
তিনি বলেন, বর্তমানে কামান্ডারকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ফাস্ট লেডি সিক্রেট সার্ভিসসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি এ সমস্যা সমাধানে সকলের সম্মিলিতভাবে কাজ করার কথা জানান।
হোয়াইট হাউসের এ কর্মকর্তা কমান্ডারকে কোথায় সরিয়ে দেওয়া হয়েছে তা স্পষ্ট করেননি। তবে তাকে কেবল হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন।
জানা গেছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দুটি পোষা কুকুর রয়েছে। এদের মধ্যে জার্মান শেফার্ডস প্রজাতির কমান্ডার বয়সে ছোট। এটির বয়স দুই বছর। ২০২১ সালে এটিকে হোয়াইট হাউসে নিয়ে আসেন বাইডেন। বাইডেনের পরিবারের কাছে একটি পোষা বিড়ালও আছে। সেটির নাম উইলো।
বাইডেনের এ কুকুর কমান্ডার গত দুই বছরে ১১ জনকে কামড়ে দিয়েছে। কুকুরের এমন আচরণের জন্য হোয়াইট হাউসে পরিবেশকে দায়ী করেছিলেন বাইডেনের প্রেস সচিব। গত জুনে এক বিবৃতিতে তিনি বলেছিলেন, হোয়াইট হাউসের পরিবেশ অন্যান্য ভবনের চেয়ে সম্পূর্ণ আলাদা। এখানকার পরিবেশটা বেশ চাপের। এ জন্য এখানে পোষা প্রাণীদের খাপ খাওয়াতে কিছুটা সমস্যা হয়। এ জন্য মাঝে মাঝে এমন খেপাটে আচরণ করে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.