বাংলাবর্ষ ১৪২৬ বরণ করে নিতে প্রস্তুত হাবিপ্রবি

হাবিপ্রবি প্রতিনিধি: বাংলা নতুন বর্ষ ১৪২৬ কে বরণ করে নিতে রঙ্গিন সাজে সেজেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি )। বাঙ্গালীর প্রাণের উৎসবকে ঘিরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন অনুষদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলি নানা অনুষ্ঠান হাতে নিয়েছে।

১লা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ(১৪ এপ্রিল ২০১৯ রোজ রবিবার) উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন এক মঙ্গল শোভাযাত্রার আয়োজন করেছে। শোভাযাত্রাটি রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে ।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

বর্ষবরণ অনুষ্ঠান উদযাপন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের নবাগত শিক্ষার্থীদের কাছে তাঁদের অনুভূতি জানতে চাইলে তাঁরা বিটিসি নিউজকে বলেন, ” বিশ্ববিদ্যালয়ে এসে এটিই আমাদের প্রথম কোনো বড় অনুষ্ঠান। আমরা সকলই খুব রোমাঞ্চিত আগামীকালের জন্যে । বর্ষবরণ এমন একটি অনুষ্ঠান যেখানে সিনিয়ার জুনিয়ার সকলে একত্রিত হয়ে বর্ষবরণের আনন্দ উপভোগ করা যায় । আমরা সময় গুলি অনেক বেশি উপভোগ করছি “।

অপরদিকে বিগত বছরের ন্যায় এবারও বাংলা নতুন বর্ষকে বরণ করে নিতে স্থাপত্য বিভাগ দু’দিন ব্যাপী একটি উন্মুক্তি প্রদর্শনীর আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে। এবারের প্রদর্শনীর নামকরণ করা হয়েছে- ‘স্থাপত্যে অনুরণন’ । স্থাপত্য মানুষের ব্যবহারকে কতটা নিয়ন্ত্রণ করে, স্থাপত্য নিয়ে আগামী তরুণ স্থাপতিদের ভাবনা ফুটিয়ে তোলার প্রয়াস রয়েছে এই প্রদর্শনীতে। আয়োজকরা জানিয়েছে এবারের প্রদর্শনীতে থাকবে নতুনদের কাজ, নগর পরিকল্পনা, চিত্রকল্প , ফটোবুথ, ইনফর্মেটিভ দেয়াল।

উল্লেখ্য যে, চৈত্র সংক্রান্তি ১৪২৫ উপলক্ষে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.