বহিরাগতদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা ও চেকপোষ্টের কড়া সতর্কতায় তানোরের পুলিশ প্রশাসন

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোরে প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে বহিরাগতদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা ও চেকপোষ্টের কড়া সতর্কতা ব্যাবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন। থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান এর নেতৃত্বে  আজ রবিবার (১২ এপ্রিল) ২০২০ ইং সারাদিন ব্যাপি তানোর উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় করোনা প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করেন।

সেই সময় অফিসার ইনচার্জ রাকিবুল হাসান থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আনোয়ার হোসেন, সঙ্গীয় অফিসার ও পুলিশ ফোর্সদের সাথে নিয়ে, তানোর থানার সিমান্ত এলাকা চাঁন্দুড়িয়া, মুন্ডুমালা গণির মোড়, চৌবাড়ীয়ার মালশিরা, মাদারীপুরসহ গুরুত্বপূর্ণ জায়গা গুলোতে চেকপোস্ট বসানোর ব্যাবস্থা নেন।

অপরদিকে বহিরাগতদের প্রবেশর উপর নিষেধাজ্ঞা সংক্রান্ত পুলিশ প্রশাসনের চেকপোষ্টের পাহারা জোদ্দার করা হয়েছে। এমনকি মসজিদে নামাজের সময় ০৫ (পাঁচ) জনের অধিক মুসল্লি উপস্থিত না হওয়ার জন্য ইমান ও মুসল্লিদের পরামর্শ দেওয়া হয়। এ ছাড়াও অন্য জেলা হতে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বিশেষ ভাবে বলা হচ্ছে।

এ বিষয়ে, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের সাথে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ইতোমধ্যেই মহামারী প্রাণঘাতী করোনার বিস্তার ঠেকাতে দেশের অন্যান্য স্থানের ন্যায় রাজশাহী জেলাকেও লকডাউন ঘোষণা করা হয়েছে।

এর’ই ধারাবাহিকতায় আমরা তানোর থানা পুলিশের পক্ষ থেকে যথাযর্ কার্যকরি ব্যাবস্থা গ্রহণ করছি। তিনি আরো বলেন, এখন পর্যন্ত তানোরের সার্বিক অবস্থা ভাল, কিছু যুবসমাজ নিজে থেকেই এলাকার সুরক্ষার জন্য লকডাউনের গুরুত্ব বুঝতে পেরে এগিয়ে আসছে বিষয়টি খুবই প্রশংসনীয়।

করোনা ভাইরাস প্রতিরোধে আমরা তানোর থানা জুড়ে পুলিশ প্রশাসন বিভিন্ন উদ্যোগ নিয়েছি, যা এভাবেই চলমান থাকবে। তবে, পরবর্তীতে রাষ্ট্রীয় নির্দেশনা অনুযায়ী তা যে কোন মুহুর্তে পরিবর্তন হতে পারে বলেও জানান ওসি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.