বশেমুরবিপ্রবিতে চেক চুরি করে আড়াই লাখ টাকা উত্তোলন 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেক চুরি করে আড়াই লাখ টাকা ব্যাংক থেকে উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে বিভাগটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান টাকা ফেরত পেয়েছেন বলে জানান।
ড. হাসিবুর রহমান বলেন, গত মঙ্গলবার (৩ নভেম্বর) হঠাৎ ফোনে মেসেজ আসে রাষ্ট্রবিজ্ঞান বিভগের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা হয়েছে। পরে অগ্রণী ব্যাংকের বিশ্ববিদ্যালয় শাখায় খোঁজ নিয়ে ফুটেজ পর্যালোচনা করা হয় এবং প্রশাসনের সহায়তা চাওয়া হয়। প্রশাসনের মাধ্যমে গত ৪ নভেম্বর এবং ৯ নভেম্বর দুই ধাপে টাকাগুলো ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।
এদিকে এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বিভাগটির চেক চুরি করে টাকাগুলো কে উত্তোলন করেছিল সেটি বিশ্ববিদ্যালয় প্রশাসন বলতে পারবে।
নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী বলেন, মাস্ক, টুপি, ফেস শিল্ডসহ ভারি পোষাক পরিধান করা এক ব্যক্তিকে এই টাকাগুলো ব্যাংক থেকে উত্তোলন করতে দেখা গেছে। তবে বিভাগ কিংবা প্রশাসনের পক্ষ থেকে সেই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা উচিত।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, টাকাগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে। আমরা আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো। তবে টাকা যে ব্যক্তি চুরি করেছেন তার নাম-পরিচয় তিনি প্রকাশ করেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.